নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি নিয়ে কাজ করতে হবে: সিইসি

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-13 04:25:04

মনোনয়নপত্র জমা হয়ে গেছে, এখন থেকে প্রকৃতপক্ষে নির্বাচনের কার্যক্রম শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকাল ১০টায় নির্বাচন কমিশন কার্যালয়ের মূল অডিটোরিয়ামে নির্বাচনকালীন সরকারি কর্মচারী প্রশিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধনকালে প্রধান নির্বাচন কমিশানার এ কথা বলেন।

প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আমরা চেয়েছিলাম একটি অবাধ, নিরেপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে। যা আমরা বাস্তবায়ন করতে পেরেছি। আজ বাংলাদেশে একটি উৎসবমূখর পরিবেশ তৈরি হয়েছে, এখন পর্যন্ত কোনো আচরণবিধি লংঘন হয়নি। তিনি আরও বলেন, প্রার্থীর কোনো দলের পরিচয় নেই, তার পরিচয় তিনি প্রার্থী। তাদের সবার প্রতি আপনাদের সমান দৃষ্টি রাখতে হবে।
বিশেষ অতিথি হিসেবে নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন আহমেদ বলেন, সারা বাংলাদেশে একটি উৎসবমূখর পরিবেশে নির্বাচন হতে যাচ্ছে।

নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মোস্তফা ফারুক বলেন, এবার একটি প্রতিযোগিতামূলক নির্বাচন হতে যাচ্ছে। যার জন্য একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করতে হবে । নির্বাচনকালীন সময়ে সাত লাখ কর্মকর্তা প্রয়োজন।

তিনি দৃঢ়ভাবে বলেন, নির্বাচন কমিশন অতীতে নিরেপেক্ষভাবে কাজ করেছে এই নির্বাচনেও তার ব্যাতিক্রম হবে না। জাতি আমাদের দিকে তাকিয়ে আছে।

উল্লেখ্য যে, প্রশিক্ষণপ্রাপ্তরা তাদের নিজ নিজ এলাকায় গিয়ে স্থানীয় নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ দেবেন।

এ সম্পর্কিত আরও খবর