রাজশাহীর দুই আসনে বিদ্রোহের আভাস

বিবিধ, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 19:21:02

মনোনয়ন জমা দেয়ার দিন শেষ হয়েছে। বুধবার (২৮ নভেম্বর) শেষ দিনে আনন্দ উৎসবের মধ্য দিয়ে রাজশাহীতে মনোনয়নপত্র দাখিল করেছেন প্রার্থীরা। সকাল থেকে জেলা রিটার্নিং অফিসার ও উপজেলা পর্যায়ের সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন জমা দেয়ার পরে রাজশাহীর দুইটি আসনে আওয়ামী লীগের মধ্যে যে বিদ্রোহী প্রার্থী থাকছে তা ফুটে উঠেছে। আসন দুটি হল রাজশাহী-৩ (পবা-মোহনপুর) ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর)।

এ দুই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে চান আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত সাবেক দুই সংসদ সদস্য। এরা হলেন- রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে মেরাজ উদ্দিন মোল্লা ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে তাজুল ইসলাম মো. ফারুক।

তারা দুইজনই স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদের মধ্যে মেরাজ উদ্দিন মোল্লা জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য রয়েছেন। তিনি ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

২০১৪ সালে তিনি দলের মনোনয়ন বঞ্চিত হন। এ কারণে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন। সেবার আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হন আয়েন উদ্দিন। এবারো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি।

অপরদিকে, তাজুল ইসলাম মো. ফারুক জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য। তিনি ১৯৯১ সালে রাজশাহী-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়নে এমপি হয়েছিলেন। এছাড়াও ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসলে তাকে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের চেয়ারম্যান করা হয়। টানা তিনবার মনোনয়ন বঞ্চিত হয়ে এবার তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়তে চান।

এ আসনে এবার প্রথমবারের মতো মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং জেলা স্বাচিপের সভাপতি ডা. মুনসুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর