নারায়ণগঞ্জের পুলিশ সুপার প্রত্যাহার

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-09 23:01:12

নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন (ইসি)। ২৭ নভেম্বর মঙ্গলবার তাকে প্রত্যাহার করা হয়। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের করা অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হলো।

বুধবার (২৮ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন ইসির সহকারী সচিব নুরুন নাহার। তিনি এই প্রত্যাহার আদেশে স্বাক্ষর করেন। স্বরাষ্ট্র ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে এই চিঠি পাঠায় ইসি।

এর আগে ২৫ নভেম্বর এসপি আনিসুর রহমানের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করে ২০ দলীয় জোট। অভিযোগের পর জোটের পক্ষ থেকে ডেমোক্রেটিক পার্টির (এলডিপির) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেন, ‘ নারায়ণগঞ্জ জেলার এসপির স্ত্রী বেগম ফাতেমা তুজ্জহুরা আওয়ামী লীগের বর্তমান এমপি। সস্প্রতি সন্তানসহ প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি তুলেছেন তারা । এমন অবস্থায় ইচ্ছা থাকা সত্ত্বেও তার পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করা সম্ভব নয়।’

ইসির সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ২০ দলীয় জোটের অভিযোগের পরিপ্রেক্ষিতেই তাকে প্রত্যাহার করা হয়েছে। ফাতেমা তুজ্জহুরা সংরক্ষিত মহিলা ২১ আসনের বর্তমান এমপি।  চলতি বছরের আগস্টে নারায়ণগঞ্জে এসপি হিসেবে যোগ দেন আনিসুর রহমান।

নারায়নগঞ্জের এসপি প্রত্যাহারের বিষয়ে নির্বাচন কমিশন সচিব বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাকে প্রত্যাহার করা হয়েছে। কমিশনের মনে হয়েছে তার সেখানে থাকা ঠিক হবে না। কমিশন বলেছে তাকে প্রত্যাহার করার জন্য। জননিরাপত্তা বিভাগে সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে। সব দিক বিবেচনা করেই তাকে প্রত্যাহার করা হয়েছে।

ইসির নির্দেশে গত ২৬ নভেম্বর যৌন হয়রানির অভিযোগে নাটোর জেলা প্রশাসক গোলামুর রহমানকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ ছাড়াও মুন্সীগঞ্জের লৌহজং ও রংপুরের মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের নির্দেশ দেয় ইসি।

এ সম্পর্কিত আরও খবর