সিইসির কাছে নির্বাচনে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা চান নাসিম

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 13:09:41

নির্বাচনে সংখ্যালঘু সম্প্রদায়ের নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মুখপাত্র ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার (২০ নভেম্বর) রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ জোট এবং মুক্তিযোদ্ধাদের সংগঠন ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে মত বিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

নাসিম বলেন, নির্বাচন আসলে বিএনপি জামায়াত মতো অপশক্তিরা আমাদের সংখ্যালঘু ভাই-বোনদের ভয়ভীতি দেখানোর চেষ্টা করে। নির্বাচন শুরু হয়েছে গেছে; এই নির্বাচনের নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করব- সংখ্যালঘুদের নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে।

ড. কামাল-মান্নারা স্বাধীনতার পক্ষের শক্তি, কিন্তু আপনারা বলছেন বিপক্ষের শক্তি; এটি কি আওয়ামী লীগের জন্য দুর্ভাগ্যের নয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট একাত্তরের ঘাতক শক্তির সঙ্গে হাত মিলিয়েছে- এটা ‍দুঃখজনক। এটি আমাদের জন্য দুর্ভাগ্যের নয়, জাতির জন্য দুর্ভাগ্যের।

‘সত্য হল ড.কামাল হোসেন মতো লোক আজকে বঙ্গবন্ধু আদর্শের কথা বলেছেন, বঙ্গবন্ধুর স্নেহ ভাজন ছিলেন- তিনি কি কারণে বিভ্রান্ত হয়ে আজকে অপশক্তির সঙ্গে হাত মিলিয়েছেন আমরা জানি না। আমরা মনে করি, বর্ণচেরা রাজনৈতিক ব্যক্তিত্ব একদিকে দেশের অনেক অপশক্তিকে উৎসাহ যুগিয়েছে, অপশক্তির মদদ যুগিয়েছে। আমরা বিশ্বাস করি বাংলার জনগণের কাছে এদের চেহারা উন্মোচিত হয়ে গেছে।

তিনি জানান, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে, ডিসেম্বরে বিজয়ের মাসে প্রতিটি জেলা-উপজেলায় বিজয় মঞ্চ করা হবে। ১৪ দল এবং মুক্তিযোদ্ধাদের সংগঠন ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনাকে তরান্বিত করার জন্যে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব বলেও জানান তিনি।

অন্যদের মধ্যে উপস্থিত জাতীয় সমাজতান্ত্রিক দলের ( জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরিন আখতার,  জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম,  আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বাংলাদেশ জাসদের সভাপতি নুরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান,  সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আকতার, মুক্তিযোদ্ধা  জেনারেল কে এম শফিউল্লাহ, নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ রানা দাশগুপ্ত, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও উপ-প্রচার সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এ সম্পর্কিত আরও খবর