৭ আসনে আওয়ামী লীগের একক মনোনয়নপ্রত্যাশী

বিবিধ, নির্বাচন

তপন কান্তি রায়, স্টাফ করেসপন্ডেন্ট  বার্তা২৪.কম | 2023-08-31 16:37:58

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম তুলেছেন দলীয় সভাপতি শেখ হাসিনাসহ সাত জন। সোমবার (১২ নভেম্বর) মনোনয়ন ফরম বিতরণ ও জমাদান কার্যক্ষম শেষ হওয়ার পর আটটি বুথে মনোনয়ন বিক্রির দায়িত্বে থাকা নেতারা এ তথ্য জানান।

যে সাতটি আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন একক প্রার্থী কিনেছেন সেগুলো হল- গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, গোপালগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বরিশাল-১ আসন থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শেখ হাসনাত আবদুল্লাহ।

বাগেরহাট-২ থেকে শেখ হেলাল উদ্দিন, খুলনা-২ আসন থেকে শেখ জুয়েল, মৌলভীবাজার-১ আসন থেকে শাহাবুদ্দিন ও নোয়াখালী-৫ আসন থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার থেকে টানা  চারদিন মনোনয়ন ফরম বিক্রি হয়। এরপর সোমবার (১২ নভেম্বর) সন্ধ্যায় মনোনয়ন ফরম বিক্রি শেষ করে দলটি। চার দিনে চার হাজার ২৩টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এতে আসন প্রতি ১৩ জন প্রার্থী মনোনয়ন ফরম কিনেছেন।

শুরুদিন শুক্রবার সকালে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। এর মধ্যে একটি ফরম কেনা হয়েছে শেখ হাসিনার নিজের আসন গোপালগঞ্জ-৩ (টুঙ্গীপাড়া-কোটালীপাড়া) আসনের জন্য। ওবায়দুল কাদের ফরমটি কিনে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লার কাছে হস্তান্তর করেন। শেখ হাসিনার জন্য কেনা অন্য ফরমটি কোন আসনের তা পরে প্রকাশ করা হবে বলে ওবায়দুল কাদের জানান।

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসনের পাশাপাশি তার শ্বশুরবাড়ির এলাকা রংপুরের পীরগঞ্জ (রংপুর-৬) আসনে নির্বাচন করে জয়ী হন। পরে তিনি রংপুর-৬ আসনটি ছেড়ে দিলে উপনির্বাচনে ঐ আসনে এমপি হন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এবারও শিরীন শারমিন চৌধুরীর জন্য রংপুর-৬ আসনের মনোনয়ন ফরম কিনে চীপ হুইপ আ স ম ফিরোজের কাছে হস্তান্তর করেন ওবায়দুল কাদের। এরপর ওবায়দুল কাদেরের জন্য নোয়াখালী-৫ আসনের একটি মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

এ সম্পর্কিত আরও খবর