নানা শ্রেণি পেশার মানুষ ফরম কেনায় ‘বিস্মিত’ শেখ হাসিনা

বিবিধ, নির্বাচন

তপন কান্তি রায়, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 05:53:54

আওয়ামী লীগের দলীয় মনোয়নন পেতে দেশের নানা শ্রেণি পেশার মানুষ মনোনয়ন ফরম কেনায় ‘বিস্ময়’প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপিসহ ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণার পর আওয়ামী লীগ মহাজোটগতভাবে নির্বাচনের মাঠে নামছে।

রোববার (১১ নভেম্বর) বিকেলে রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের দলীয় সংসদীয় বোর্ডের সভায় দলের সভাপতি শেখ হাসিনা বিস্ময় প্রকাশ করেছেন বলেও সভা সূত্রে জানা গেছে।

সূত্রটি বলছে, দেশের নানা শ্রেণির পেশার মানুষ আওয়ামী লীগের মনোনয়ন ফরম চায়। আর এতে বিপুল সংখ্যক ফরম কেনায়  বিস্ময় প্রকাশ করেছেন নেত্রী ।

আর বিএনপিসহ ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণার পর মহাজোট হচ্ছে। তবে আগের চেয়ে এবার মহাজোটের পরিধি বাড়বে। এই জোটের সঙ্গে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট ও কয়েকটি ইসলামী দল থাকছেন।

মহাজোটের সঙ্গে যুক্তফ্রন্টও যোগ দিতে পারে কথা বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের সঙ্গে যুক্তফ্রন্টও নির্বাচন করতে পারে। যুক্তফ্রন্টের সঙ্গে আমাদের অ্যালায়েন্স হতেও পারে। আলোচনা চলছে।

সভাসূত্রে, আওয়ামী লীগের প্রার্থী ও জোটের শরিকদের আসন বিষয়ে আলোচনা হয়েছে। সেখানে আওয়ামী লীগ থেকে প্রথমে ৩০০ আসনে প্রার্থীর তালিকা তৈরি করবে। এরপর নির্বাচনী জোটের শরিকদের প্রার্থী দেখে দলীয় প্রার্থীদের সরিয়ে নেবে। একইসঙ্গে ভালো প্রার্থী আসনে জিতে পারবে সেক্ষেত্রে শরিকদের ছাড় দেয়া হবে।

জোটভুক্ত আওয়ামী লীগ ও জাতীয় পার্টি একই আসনে প্রার্থী দিলে যাতে বিএনপি’ ফায়দা নিতে না পারে, সেজন্য। জাতীয় পার্টির সঙ্গে আসন বন্টনের ক্ষেত্রে আওয়ামী লীগ কৌশল গ্রহণ করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শরিক দলগুলোকে সেই আসন ছেড়ে দেওয়া হবে যে আসনে তাদের জেতার সম্ভাবনা বেশি।

এ সম্পর্কিত আরও খবর