প্রাথমিক নির্বাচন সামগ্রী সরবরাহ শুরু

বিবিধ, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 00:00:05

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরমসহ প্রাথমিক নির্বাচনী সামগ্রী জেলা পর্যায়ের নির্বাচনী কর্মকর্তাদের কাছে সরবরাহ করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) রাজধানীর তেজগাঁওস্থ গভর্নমেন্ট প্রিটিং প্রেস থেকে এসব নির্বাচনী সামগ্রী দেশের ৬৪ জেলা থেকে আগত মাঠ পর্যায়ের নির্বাচনী কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হয়।

ইসি সূত্রে জানা গেছে, মনোনয়ন ফরম, রশিদ বই, জামানত বই, প্রতীকের পোস্টার নমুনা, আচরণ বিধির ফরমসহ প্রাথমিক সকল প্রকার নির্বাচনী সামগ্রী সরবরাহ করা হয়েছে। এসব সামগ্রী সিনিয়র জেলা নির্বাচন অফিসার অথবা জেলা নির্বাচন অফিসারের বরাবর পাঠানো হয়েছে।

গভর্নমেন্ট প্রিটিং প্রেসের উপ-পরিচালক এ বিষয়ে সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার (৮ নভেম্বর) নির্বাচন কমিশনের নির্দেশক্রমে মনোনয়ন ফরম ও আচরণ বিধিমালাসহ প্রাথমিক সকল নির্বাচনী সামগ্রী ৬৪ জেলার নির্বাচন অফিসারদের দেওয়া হচ্ছে। আজকেই এই সামগ্রী বিতরণ শেষ হবে।

তিনি বলেন, পরবর্তী নির্দেশ পেলে আমরা ব্যালট পেপারসহ অন্যন্য নির্বাচনী সামগ্রী বিতরণের কাজ করব।

এ বিষয়ে ৬৪ জেলা থেকে আগত নির্বাচন অফিসারদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা এসব সামগ্রী নিয়ে গিয়ে জেলা প্রশাসকের কাছে জমা দেওয়া হবে। পরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে রিটার্নিং অফিসারদের কাছে এসব সামগ্রী পৌঁছাবে।

এ সম্পর্কিত আরও খবর