বাকৃবিতে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা সংক্রান্ত সভা

ভর্তিযুদ্ধ, শিক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-30 03:58:00

কৃষি সংক্রান্ত বিষয়ে ডিগ্রি প্রদানকারী সাত পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষ থেকে সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে গঠিত কমিটির পঞ্চম সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রশাসনিক ভবনে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য ও কমিটির আহবায়ক প্রফেসর ড. মো. আখতার হোসেন।

এতে উপস্থিত ছিলেন- ইউজিসি সদস্য প্রফেসর ড. এম শাহনওয়াজ আলি, ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.লুৎফুল হাসান, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. হারুন অর রশীদ, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্রালয়ের ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহমদ, চট্টগ্রাম বেটেরিনারি অ অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের ভিসি গৌতম বুদ্ধ দাশ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মো. মতিয়ার রহমান হাওলাদার, খুলনা কৃষি বিশ্ববিদ্যালযের ভিসি প্রফেসর ড. মো. শহীদুর রহমান খান, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল হাসান চৌধুরী, আইটি বিশেষজ্ঞ প্রফেসর ড. মো. আলী আশরাফ প্রমুখ।

কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. আখতার হোসেন জানান, উচ্চ শিক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের কষ্ট লাঘব ও আর্থিক অপচয় রোধ করতেই সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কার্যক্রম নেওয়া হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের প্রস্তুতিমূলক এ সভায় ভর্তিসংক্রান্ত বিভিন্ন শর্তাবলী ও পদ্ধতি ঠিক করা হয়েছে। শিগগিরই ওয়েবসাইটের মাধ্যমে ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য সকলকে জানানো হবে।

এ সম্পর্কিত আরও খবর