মিয়ানমারে অস্থিরতা: ঘুমধুমে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তন

, শিক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-02-12 13:41:03

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের কারণে নিরাপত্তাজনিত ঝুঁকি থাকায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্তবর্তী এলাকা ঘুমধুমে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তন করা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ এম এম মুজিবুর রহমান সই করা এক নোটিশে এ তথ্য জানানো হয়।

নোটিশে বলা হয়, সম্প্রতি মায়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের কারণে নিরাপত্তাজনিত ঝুঁকি থাকায় এসএসসি পরীক্ষা ২০২৪-এর বিদ্যমান কেন্দ্রের বিকল্প ভেন্যু হিসেবে নিম্নলিখিত প্রতিষ্ঠান ব্যবহারের অনুমতি নির্দেশক্রমে প্রদান করা হলো।

নোটিশে এবার এসএসসি পরীক্ষার বিদ্যমান কেন্দ্র ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের (এসএসসি কেন্দ্র কোড-৩৩৩) বিকল্প হিসেবে নির্ধারণ করা হয়েছে ১নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়। এরমধ্যে ১নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসন সংখ্যা ৪২৫ এবং ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসন সংখ্যা ২০০। এই কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়ার কথা রয়েছে ৪৬১ জন শিক্ষার্থীর।

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে সারাদেশে একযোগে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীন এবার ২১৯টি কেন্দ্রে ১ হাজার ১২৫টি বিদ্যালয়ের ১ লাখ ৪৫ হাজার ৫৯০ জন পরীক্ষার্থী পরীক্ষা দিবেন। এরমধ্যে মহানগরসহ চট্টগ্রাম জেলায় ১ লাখ ৩৪৫ জন, কক্সবাজার জেলায় ২২ হাজার ৯৭৮ জন, রাঙামাটি জেলায় ৮ হাজার ২৪৬ জন, খাগড়াছড়ি জেলায় ৯ হাজার ৪০৬ জন এবং বান্দরবান জেলায় ৪ হাজার ৬১৫ পরীক্ষার্থী।

 

এ সম্পর্কিত আরও খবর