বিএসইসির নতুন নেতৃত্ব পুঁজিবাজারের গতিশীলতা আনবে: ডিএসই চেয়ারম্যান

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 17:19:33

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন নেতৃত্ব দেশের পুঁজিবাজারে গতিশীলতা আনবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান।

সোমবার (১৮ মে) ডিএসইর পরিচালনা পর্ষদের পক্ষে তিনি বিএসইসির নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে অভিনন্দন জানিয়ে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মঙ্গলবার (১৯ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিনন্দন জানানো হয়েছে।

অভিনন্দন বার্তায় ডিএসইর চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান বলেন, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার সর্বোচ্চ এ মর্যাদাপূর্ণ পদে আপনার নিয়োগ নিঃসন্দেহে আপনার সম্ভাব্যতা ও দক্ষতা নিয়ে সরকারের যে আস্থা রয়েছে, তারই বহিঃপ্রকাশ৷ আমরা নিশ্চিত যে আপনার সফল নেতৃত্ব, প্রজ্ঞা এবং দিকনির্দেশনায় পুঁজিবাজার আগামীতে আরও বেশি উচ্চতা এবং সাফল্য অর্জন করবে। আপনার একাডেমিক রেকর্ড, দক্ষতা এবং করপোরেট জগতের বহুমুখী পেশাদারিত্বের অভিজ্ঞতা পুঁজিবাজারে গতিশীলতা এবং অধিকতর স্বচ্ছতা আনবে৷ একই সাথে দেশের শিল্পায়নে দীর্ঘমেয়াদী অর্থায়নের জন্য পুঁজিবাজার অংশীদারিত্ব হিসেবে কাজ করবে৷ যা দেশি-বিদেশি বিনিয়োগকারীদের বিনিয়োগে আরও বেশি উৎসাহিত করবে৷

পুঁজিবাজারের বর্তমান প্রতিকূলতাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে এর সব সম্ভাবনাকে কাজে লাগিয়ে আপনার উদ্ভাবনী চিন্তা ধারায় সব সুযোগ সুবিধা গ্রহণ করে ইতিবাচক পরিবর্তন আনার দক্ষতা রয়েছে বলে আমরা মনে করি, যোগ করেন তিনি।

অভিনন্দন বার্তায় ডিএসইর চেয়ারম্যান আরও বলেন, আর্থিক খাতের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কমিশনে আপনার যোগদানে দেশের পুঁজিবাজার নতুন রূপে এবং নতুন আঙ্গিকে বিনিয়োগকারীদের বিনিয়োগের অন্যতম একটি আকর্ষণীয় পুঁজিবাজারে পরিণত করবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি৷ দেশের অর্থনৈতিক উন্নয়নের চালিকাশক্তি পুঁজিবাজারের স্বার্থে আপনার নেতৃত্বের প্রতি আমাদের সমর্থন সবসময় অব্যাহত থাকবে৷

এ সম্পর্কিত আরও খবর