১ লাখ পিস মাস্ক দেবে বিজিএমইএ

পোশাক শিল্প, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 12:16:17

প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সরকারকে এক লাখ পিস মাস্ক দেবে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

সংগঠনটির সভাপতি রুবানা হক বলেন, সাধারণ মানুষের সচেতনতা এবং সুরক্ষার জন্য আমরা সরকারকে এক লাখ পিস মাস্ক দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, কারখানার মালিকরা পর্যাপ্ত মাস্ক তৈরি করে বিভিন্ন স্থানে বিনামূল্যে সরবরাহ করছেন। একই সঙ্গে চিকিৎসকদের গাউন তৈরিতেও বিজিএমইএ’র সহায়তা অব্যাহত রয়েছে।

রোববার (২৩ মার্চ) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন তিনি।

রুবানা হক বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সুরক্ষা সামগ্রী মাস্ক ও পারসোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) তৈরিতে বিজিএমইএ সর্বাত্মক সহায়তা করছে। কারখানাগুলো মাস্ক তৈরি করছে এবং প্রতিনিয়ত বিনামূল্যে সরবরাহ করে যাচ্ছে। কিছু কিছু কারখানার মালিকেরা নিজের কারখানায়তো বটেই, নিজ নিজ গ্রামেও মাস্ক বিতরণ করছেন। আমরা আমাদের পুলিশ বাহিনীকে কিছু কিছু মাস্ক দিচ্ছি। যেখানে যার যতো মাস্ক প্রয়োজন, আমাদের জানাবেন, আমরা তা সরবরাহ করব। আমরা সরকারকে এক লাখ মাস্ক দিচ্ছি।

তিনি বলেন, এরই মধ্যে চিকিৎসকদের গাউন বা পিপিআই তৈরি করছে স্বপ্না ও মার্কস অ্যান্ড স্পেন্সার। এ ফ্যাব্রিকটি খুবই বিশেষ ধরনের। যে কারখানা এ ধরনের ফ্যাব্রিক পাবে, সেই পিপিআই তৈরি করতে প্রস্তুত। এরই মধ্যে কিছু কারখানা পানি প্রতিরোধক ফ্যাব্রিক দিয়ে এ ধরনের গাউন তৈরি করছে, হয়তো নিখুত হবে না; কিন্তু কিছুটা সুরক্ষা দেবে।

 

এ সম্পর্কিত আরও খবর