‘নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের যথেষ্ট মজুদ রয়েছে’

বিবিধ, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 10:56:37

বর্তমানে বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাস মহামারির আকার ধারণ করেছে। এর মধ্যে বাংলাদেশও এ রোগের ঝুঁকির মধ্যে পড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার লক্ষে বাংলাদেশ সরকার ইতোমধ্যে সাময়িকভাবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ও জনসমাগমপূর্ণ এলাকা বন্ধ ঘোষণা করেছে। এছাড়া মানুষের চলাচল সীমিত রাখা, জনসমাগমপূর্ণ এলাকা এড়িয়ে চলাসহ সচেতনতামূলক নানা বক্তব্য মিডিয়ায় নিয়মিত প্রচার করা হচ্ছে।

এমতাবস্থায় অনেকেই তাদের দৈনন্দিন প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে গিয়ে খোলাবাজারে অস্বাভাবিক মূল্যবৃদ্ধির মুখোমুখি হচ্ছেন। বিদ্যমান পরিস্থিতিতে বাংলাদেশ সুপারমার্কেট ওনার্স এসোসিয়েশন জানিয়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের যথেষ্ট মজুদ আছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বাংলাদেশ সুপারমার্কেট ওনার্স অ্যাসোসিয়েশনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

বাংলাদেশ সুপারমার্কেট ওনার্স অ্যাসোসিয়েশন জানিয়েছে, বর্তমানে সুপারমার্কেটগুলোতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির যথেষ্ট পরিমাণ মজুদ রয়েছে। তাছাড়া আমরা মূল্য স্থিতিশীল রাখতে একনিষ্ঠভাবে উদ্যোগী। সর্বোপরি আমাদের কর্মী ও ক্রেতা সাধারণের স্বাস্থ্যের নিরাপত্তা বিধানেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সচেষ্ট। এমতাবস্থায় সুপারমার্কেটের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য ন্যায্য দামে ও সরবরাহ সংকট ছাড়া ও নিরাপদ পরিবেশে কেনার ব্যাপারে নিশ্চিত থাকতে পারেন। অযথা আতঙ্কে অতিরিক্ত পণ্য ক্রয় বা মজুদের কোনো প্রয়োজন নেই।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে অত্যাবশ্যকীয় দ্রব্যাদি সরবরাহে আমরা আপনাদের পাশে আছি।আসুন, জাতি হিসেবে আমরা একত্রে এই সঙ্কট মোকাবিলা করি।

এ সম্পর্কিত আরও খবর