খাবারের স্টলে বিক্রি বাড়লেও কাপড়ে কমেছে

বাণিজ্য মেলা, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:23:47

বাণিজ্য মেলা প্রাঙ্গণ থেকে: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ঊনিশ দিনে গড়িয়েছে। কিন্তু এবার মেলায় খাবারের স্টলগুলোতে বিক্রি বাড়লেও কমেছে কাপড়ে।

রোববার (১৯ জানুয়ারি) বাণিজ্য মেলা ঘুরে এই চিত্র দেখা যায়।

মেলার স্টল মালিকদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতি বছরের তুলনায় এ বছর খাবারের দোকানগুলোতে ভালো বিক্রি হলেও কাপড়ের দোকানগুলোতে বিক্রি কম হচ্ছে। খাবারের দোকানের মধ্যে বিরিয়ানি, আইসক্রিম, চকলেট এবং পিঠার দোকানগুলোতে বিক্রি ভাল হচ্ছে এবং ক্রেতার সংখ্যাও চোখে পড়ার মতো। কিন্তু কাপড়ের স্টলগুলোতে দর্শনার্থী থাকলেও বিক্রি নেই।

ক্রেতাশূন্য পোশাকের দোকান

হোমটেক্স এর সেলস অ্যান্ড মার্কেটিং ম্যানেজার সাখাওয়াত হোসাইন রনি বার্তা২৪.কম-কে বলেন, এবার ব্যবসা খুবই খারাপ। ক্রেতার চেয়ে দর্শনার্থীর সংখ্যা বেশি। বিক্রি কম হওয়ার কারণ সম্পর্কে তিনি বলেন, এবার শুক্রবারের মতো বিশেষ দিনেও মেলা বন্ধ ছিল। গত তিনদিন মেলা অর্ধবেলা বন্ধ ছিল এবং এ বিষয়ে কোনো প্রকার টিভিতে ডিক্লেয়ারেশন দেওয়া হয় নাই। তাই অনেক ক্রেতা মেলার গেটে এসে ফিরে গেছে।

ভাই ভাই টেক্সটাইলের বিক্রেতা মামুন বলেন, পাঁচ বছর হল দোকান করি কিন্তু অন্যবারের চাইতে এবার বিক্রি কম হচ্ছে। শুধু খাবারের স্টলে বিক্রি বেড়েছে। প্রতিদিন যা বিক্রি হয় তা দিয়ে কর্মচারী বিলই হয় না।

ঈগলু আইসক্রিমের মার্কেটিং রিপ্রেজেন্টেটিভ শাহিন বলেন, আমাদের খুব ভালো বিক্রি হচ্ছে, প্রতিদিন দুই থেকে আড়াই লাখ টাকা বিক্রি হয়। গতবারও বিক্রি ভালো ছিল এবারও ভালো বিক্রি হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর