আপনার কার্ডটি কি আপনার ওয়ালেটে নিরাপদ?

ব্যাংক বীমা, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 17:47:42

ডেবিট কি ক্রেডিট, ড্রাইভিং লাইসেন্স কিংবা আইডি- সব কার্ড একসাথে ওয়ালেটে নিয়ে ঘুরে বেড়ানোই এখন আমাদের অভ্যাসে পরিণত হয়েছে। কিন্তু ওয়ালেটই যদি হারিয়ে যায়? ওয়ালেট হারানো একটা সত্যিকারের দুঃস্বপ্ন। হারানো কাজ পুনরায় ইস্যু করার পদ্ধতি বা ফোন করা অনেক বিশাল ঝামেলা। তবে হারানোর অভিজ্ঞতা অতো বাজে হবে না, যদি কিনা আপনি ব্র্যাক ব্যাংক লিমিটেডের কার্ড প্রটেকশন প্ল্যানস (সিপিপি)-এ সেবা গ্রহণ করেন।

সিপিপি গ্রুপ বাংলাদেশের সহযোগিতায় কার্ডধারীদের জন্য এই কার্ড সুরক্ষা পরিকল্পনা চালু করেছে ব্র্যাক ব্যাংক। সহজ কথায়-যেকোনোভাবে কার্ড হারিয়ে যাওয়া, চুরি যাওয়া, জালিয়াতির ক্ষেত্রে, এমনি ভ্রমণের বেলায় হোটেলে সেরকম কোনো জরুরি পরিস্থিতিতে পড়লেও সেবাটি আপনাকে সম্পূর্ণ সুরক্ষা দিবে। বিশ্বের যেকোনো জায়গায় এরকম সংকটে পড়লে শুধু সিপিপি’র ২৪ ঘণ্টার হেল্পলাইনে একটি কল করে কার্ড হারিয়ে যাওয়ার খবরটি জানালেই হবে।

আপনি আপনার জীবনাচরণ ও খরচের মাত্রার ওপর ভিত্তি করে নির্দিষ্ট প্ল্যানগুলোর অপশন থেকে বেছে নিতে পারবেন, এবং সাথে শুভেচ্ছা উপহার হিসেবে বাড়তি ২ লক্ষ টাকা পর্যন্ত ফ্রড প্রোটেকশন কভারেজ, ১ লাখ টাকা পর্যন্ত মোবাইল ওয়ালেট প্রোটেকশন কভারেজ এবং ২ লক্ষ টাকা পর্যন্ত বিদেশি হোটেল-ব্যয় পরিশোধের জরুরি কভারেজ সহায়তা পাবেন। বর্তমানে ব্র্যাক ব্যাংক এর ক্রেডিট কার্ড গ্রাহকরা তিন ধরনের প্রোটেকশন সুবিধা পাবেন, ভ্যালু, ক্লাসিক এবং প্রিমিয়াম।

এই সুরক্ষা সেবার আনুষ্ঠানিক উদ্বোধনে, ব্র্যাক ব্যাংকের হেড অব প্রোডাক্টস - কার্ডস জোয়ার্দ্দার তানভীর ফয়সাল বলেন- “আমরা আমাদের গ্রাহকদের জন্য সিপিপি সুবিধা চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত। গ্রাহকদের জন্যই আমরা সবসময় নতুন নতুন উদ্ভাবন ও অফার নিয়ে আসি। আমরা তাদের কাছে আরও স্বাচ্ছন্দ্যময় এবং সবচেয়ে উন্নত ও মূল্যমানের সেবা পৌঁছে দিতেই নিরন্তরভাবে চেষ্টা করি। এখন থেকে আমাদের গ্রাহকরা তাদের কার্ড নিরাপদ এবং সুরক্ষিত আছে, এই নিশ্চয়তা  নিয়ে যেকোনো সময় বিশ্বের যেকোনো জায়গায় ঘুরে বেড়াতে এবং কার্ড ব্যবহার করতে পারবেন।”

সিপিপি গ্লোবাল অ্যাসিস্ট্যান্স বাংলাদেশ লিমিটেড (সিপিপি) যুক্তরাজ্য-ভিত্তিক সিপিপি গ্রুপ পিএলসি’র একটি অংশ। ১৯৮১ সালে যুক্তরাজ্যে কার্ড সুরক্ষা প্রবর্তনের মাধ্যমে যাত্রা শুরু করলেও এই সিপিপি গ্রুপ এরই মধ্যে লন্ডন স্টক এক্সচেঞ্জের এআইএম-তালিকাভুক্ত একটি বিশ্বব্যাপী স্বনামধন্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর