শিল্প ও বাণিজ্য পুরস্কার পেলেন ৫ উদ্যোক্তা

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-24 21:47:49

শিল্প-বাণিজ্য ও ব্যবসাক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য পাঁচ উদ্যোক্তা পেলেন শিল্প ও বাণিজ্য পুরস্কার ২০১৮। বর্ষসেরা বৃহৎ শিল্প উদ্যোক্তা, বর্ষসেরা নারী উদ্যোক্তা, উদীয়মান তরুণ উদ্যোক্তা ও সেরা এসএমই উদ্যোক্তা-এই চার ক্যাটাগরিতে তিনজন ব্যক্তি ও একটি প্রতিষ্ঠান এবং একজন উদ্যোক্তাকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

শনিবার (১২ অক্টোবর) রাত সাড়ে আটটায় রাজধানীর শেরেবাংলা নগর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইএফআইসি ব্যাংক ও সমকালের যৌথ উদ্যোগে প্রথমবারের মতো শিল্প ও বাণিজ্য পুরস্কার ২০১৮ প্রদান করা হয়।

বর্ষসেরা বৃহৎ শিল্প উদ্যোক্তা হিসেবে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, বর্ষসেরা নারী উদ্যোক্তা হিসেবে মেসার্স রুবা খানম স্বত্বাধিকারী মেসার্স আফিয়া খানম ফিশারিজ, বর্ষসেরা তরুণ উদ্যোক্তা হিসেবে মোঃ মিজানুর রহমান চেয়ারম্যান ফরচুন সুজ লিমিটেড এবং বর্ষসেরা এসএমই উদ্যোক্তা হিসেবে কাজী সাজেদুর রহমানের (ব্যবস্থাপনা পরিচালক কেপিসি ইন্ডাস্ট্রি) হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

আজীবন সম্মাননা পেয়েছেন প্রয়াত আমজাদ খান চৌধুরী। তিনি প্রাণ-আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

এদিকে, শিল্প ও বাণিজ্য পুরস্কার হিসেবে সেরা পাঁচ উদ্যোক্তাকে দুই লক্ষ টাকার চেক এবং ক্রেস্ট প্রদান করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক বলেন, 'উদ্যোক্তাদের এই ধরনের পুরস্কার দেওয়ার জন্য সমকাল এবং আইএফআইসি ব্যাংক-কে ধন্যবাদ জানাই। দেশকে আরো ওপরে নিয়ে যেতে এই উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।'

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, 'আমাদের এখন সময় এসেছে। ফোর্থ ইন্ড্রাস্ট্রি রেভ্যুলেশনের দিকে যেতে হবে। আর তার জন্য স্কিল ডেভলপমেন্ট বাড়াতে হবে। উদ্যোক্তা এবং যারা ইন্ডাস্ট্রির মালিক আছেন, আমি তাদের এ বিষয়টি নজর দেওয়ার জন্য অনুরোধ করছি।'

সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফীর সভাপতিত্বে শিল্প ও বাণিজ্য পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ এ সারওয়ারসহ সরকারি ও বেসরকারি খাতের শীর্ষস্থানীয় ব্যক্তিরা।

এ সম্পর্কিত আরও খবর