ব্যাংককে রিজেন্টের ফ্লাইট তিন মাসের জন্য বন্ধ

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 08:37:36

শুধু চট্টগ্রাম ব্যাংকক রুট নয়, ঢাকা থেকেও তিন মাসের জন্য বন্ধ হলো রিজেন্টে ব্যাংকক আসা যাওয়ার সুযোগ। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ থেকে থাইল্যান্ডে ফ্লাইট সাময়িকভাবে বন্ধের ঘোষণা দিয়েছে রিজেন্ট এয়ারওয়েজ কর্তৃপক্ষ।

বাংলাদেশের বন্দরনগরী চট্টগ্রাম থেকে একমাত্র রিজেন্ট এয়ারওয়েজ থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ফ্লাইট পরিচালনা করত। ঢাকা এবং ব্যাংকক রুটের ফ্লাইটটি মূলত চট্টগ্রামেও যাত্রী উড্ডয়নের কাজটি করত। ফলে চট্টগ্রাম থেকে যাত্রীদের ব্যাংকক যাওয়ার জন্য ঢাকায় আসতে হতো না৷

রিজেন্টের ঢাকা-চট্টগ্রাম-ব্যাংকক রুটের যাত্রী পরিবহন সাময়িক বন্ধ হয়ে যাওয়াতে চট্টগ্রামের ভ্রমণইচ্ছুক যাত্রীদের ঢাকায় আসতে হবে। ফলে সাময়িক দুর্ভোগ পোহাতে হবে।

২০১৩ সালের মাঝামাঝি সময় ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট চালু করে রিজেন্ট এয়ারওয়েজ। এরপর ২০১৪ সালের এপ্রিল থেকে ঢাকা-ব্যাংকক রুটের সঙ্গে যুক্ত হয় চট্টগ্রাম। বর্তমানে সপ্তাহের চারদিন এই রুটে যাত্রী পরিবহন করে বিমান সংস্থাটি।

ফ্লাইট বন্ধের কারণ হিসেবে রিজেন্টের সহকারী মহাব্যবস্থাপক কে এম জাফর উজ জামান বলেন, থাইল্যান্ডে ভিসা ইস্যু কমে গিয়েছে। একেবারেই অফ সিজন চলছে। ফলে ঢাকা-চট্টগ্রাম-ব্যাংকক রুটটি আপাতত বন্ধ রাখা হয়েছে। ডিসেম্বর থেকে আবারো চালু হবে।

এ সম্পর্কিত আরও খবর