দুই মাস পরিচ্ছন্নতা অভিযান চালাবে রিহ্যাব

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 22:01:23

 

ডেঙ্গু প্রতিরোধে আগামী দুই মাস রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে বাসা বাড়ির বেজমেন্ট ও ছাদের উপরে পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম চালাবে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে রিহ্যাব এর ভারপ্রাপ্ত সভাপতি সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী (শাওন) এ ঘোষণা দিয়েছেন। ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ি স্লোগানে মশক নিধন কর্মসূচী ও র‌্যালী পূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন। সচিবালয় প্রাঙ্গণে মশক নিধনের কার্যক্রম শুরু হয়।

নুরুন্নবী চৌধুরী বলেন, ডেঙ্গু মোকাবেলায় সরকার জোরালো পদক্ষেপ গ্রহণ করেছে। রিহ্যাব এর পক্ষ থেকেও ১০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। যারা বিভিন্ন ওয়ার্ডে স্থানীয় কমিশনারের সঙ্গে সমন্বয় করে এডিস মশার প্রজননস্থল ধ্বংস করবে। ডেঙ্গু মোকাবেলায় সবাইকে দায়িত্বশীল ও একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, আজ আমাদের কর্মসূচী শুরু হলো। আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে রিহ্যাব এর ভাইস প্রেসিডেন্ট (প্রথম) লিয়াকত আলী ভূইয়া, রিহ্যাব কালচারাল স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোঃ কামরুল ইসলাম, কো চেয়ারম্যান লায়ন শরীফ আলী খান, রিহ্যাব পরিচালক নাইমুল হাসান, প্রকৌশলী মো আল আমিন, প্রকৌশলী রতন কুমার দত্ত, আর্কিটেক্ট এ কে এম কামরুজ্জামান ও এ এফ এম ওবায়দুল্লাহসহ রিহ্যাব সদস্য প্রতিষ্ঠান সমূহের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর