বারভিডার নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 10:45:30

রিকন্ডিশন গাড়ি আমদানি ও বিপণন খাতের সংগঠন রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইমপোর্টার্স অ্যান্ড ডিলারস অ্যাসোসিয়েশনের (বারভিডার) নতুন কমিটি আগামী ২ বছরের জন্য দায়িত্ব গ্রহণ করেছে।

সোমবার (৫ আগস্ট) সদ্য বিদায়ী প্রেসিডেন্ট মো. হাবিব উল্লাহ ডনসহ সাবেক কমিটির কাছ থেকে ২০১৯-২১ দ্বি-বার্ষিক মেয়াদে নতুন কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন আব্দুল হক।

তিনি এই নিয়ে তৃতীয়বার সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন। সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নিলেন মোহাম্মদ শহীদুল ইসলাম।

গণতান্ত্রিক পরিষদ থেকে গত ২৯ জুলাই সোমবার তারা নির্বাচিত হয়েছেন। ২৭ জুলাই শনিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে ২৫ জন কার্যনির্বাহী নির্বাচিত হয়।

অনুষ্ঠানে নতুন প্রেসিডেন্ট আব্দুল হক বলেন, 'রিকন্ডিশন গাড়ির ব্যবসা টিকিয়ে রাখতে হলে সুনির্দিষ্ট শুল্ক হার নির্ধারণ করতে হবে। ইয়েলো বুকে প্রদর্শিত বর্তমান বাজার মূল্যের ভিত্তিতে শুল্কায়ন, অথবা নতুন গাড়ির অনুরূপ আমদানিকারকের ইনভয়েসে ঘোষিত মূল্যের ভিত্তিতে শুল্কায়ন করা হবে।'

তিনি বলেন, 'আমদানি প্রক্রিয়া সহজীকরণের জন্য আমদানিকারদের চট্টগ্রাম বন্দরে প্রবেশের ব্যবস্থা করা হবে। বন্দরে মজুদকৃত গাড়িগুলো রাখার জন্য আধুনিক অফ ডক প্রতিস্থাপন করা হবে।'

এছাড়াও স্বল্প আয়ের মানুষের জন্য ক্রয়ক্ষমতার মধ্যে উন্নতমানের জাপানি গাড়ি আমদানিতে ১০০০ সিসি এবং তার নিচের ইঞ্জিন বিশিষ্ট গাড়ির জন্য শুল্কের হার কমাতে কাজ করা হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর