দেশের প্রথম অনলাইন ইন্সুরেন্স পলিসি ‘নিরাপদ’

ব্যাংক বীমা, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 02:41:39

ইন্সুরেন্স পলিসি সেবা অনলাইনে দেওয়া এবং এর গতি আরো দ্রুত করার জন্য দেশের অন্যতম নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড চালু করেছে ‘নিরাপদ’। এই ইন্সুরেন্স পলিসির মাধ্যমে নিরাপদ হবে দেশের একমাত্র পরিপূর্ণ প্রাইভেট কার ইন্সুরেন্স পলিসি।

তাছাড়া, একটি গাড়ি নিজস্ব ক্ষতি, তৃতীয় পক্ষের শারীরিক ক্ষতি মৃত্যু এবং সম্পদের প্রতি ব্যক্তিগত দুর্ঘটনায় দায়বদ্ধতা সহ গাড়ির ট্র্যাকারও কভার করবে এটি। এছাড়াও এই পলিসি প্রাকৃতিক দুর্যোগে কভারেজ অন্যান্য বিবিধ বিষয়ে সহায়তা প্রদান করবে।

বুধবার (২৪ জুলাই) ঢাকা ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে ইন্সুরান্স পলিসি ঘোষণা দেয় নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

নিটল ইন্স্যুরেন্স চেয়ারম্যান ও বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট অ্যান্ড রেগুলেটরি অথরিটির চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন ও নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান ও সাবেক প্রেসিডেন্ট আব্দুল মাটলুব আহ্মদ।

মনিরুল হক বলেন, আমাদের গ্রাহকদের জন্য এই ইন্সুরান্স পলিসি শুরু করতে পেরে আমরা খুবই আনন্দিত। আমরা বিশ্বাস করি যে, এটা দেশে প্রাইভেট কার ইন্সুরেন্সের ক্ষেত্রে বিপ্লব নিয়ে আসবে এটি।

শেখ কবির হোসেন বলেন, নিটল ইন্স্যুরেন্স নতুন নতুন কার্যকরি বিমা নিতে উন্নয়নে অগ্রণী হয়ে উঠেছে। ‘নিরাপদ’ -এর মত নীতিগুলো সামগ্রিক বিমা শিল্পের মান বাড়াতে সাহায্য করবে বলে আমরা আশাবাদী।

আবদুল মাতলুব আহমাদ বলেন, নিটল ইন্স্যুরেন্স কোম্পানি তার গ্রাহকদের কাছে নতুন মাত্রার ইন্সুরেন্স পলিসি নেওয়ার জন্য বিগত দুই দশক ধরে অবিরত কাজ করে চলেছে। সেই প্রক্রিয়ার সফল আত্মপ্রকাশ হল ‘নিরাপদ’।

বিমা প্রতি গ্রাহকদের আস্থার সংকট রয়েছে উল্লেখ করে শফিকুর রহমান পাটোয়ারী বলেন, ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট অ্যান্ড রেগুলেটরি অথরিটি একটি অভিযোগ সেল গঠন করে প্রায় সাত হাজার কোটি টাকার বিমা দাবি নিষ্পত্তি করেছে। এই কাজ যদি অব্যাহত রাখতে পারি তাহলে গ্রাহকদের আস্থা ফিরিয়ে নিয়ে আসতে পারব। এছাড়া জাতীয় অর্থনীতিতে ডাইভারসিফিকেশনের জন্য বিভিন্ন ধরনের প্রোডাক্ট তৈরি করতে হবে, যার মধ্যে থাকতে পারে প্রবাসীদের বিমা, শিক্ষা বিমাসহ নানা ধরনের স্কিম।

নতুন এ বিমার সেবা গ্রহণ করতে একজন গ্রাহককে গুগল প্লেস্টোর থেকে ‘নিরাপদ‘ অ্যাপ নামিয়ে নিতে হবে। এরপর সেখানে দেখানো পদক্ষেপগুলো ধারাবাহিকভাবে গ্রহণ করলে একজন গ্রাহক সহজে একটি বিমার মালিক হতে পারবেন। নিরাপদ বিমার উল্লেখযোগ্য একটি ফিচার হচ্ছে- এ বিমার প্রিমিয়াম কিস্তির মাধ্যমে একজন গ্রাহক পরিশোধ করতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর