১৫ শতাংশের বেশি কমিশন দিলেই ব্যবস্থা: শেখ কবির

ব্যাংক বীমা, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 19:11:14

১৫ শতাংশের বেশি এজেন্ট কমিশন দিলেই কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশের ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

তিনি বলেন, এজেন্সি (এজেন্ট) কমিশন ১৫ শতাংশের বেশি কাউকে দেওয়া যাবে না। কেউ করলে তা আইনের ব্যতয় বলে গণ্য করা হবে। সংশ্লিষ্ট কোম্পানির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (২০ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ঢাকা ক্লাবে বিআইএ আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কর্তৃক নন-লাইফ বিমা কোম্পানিগুলোর জন্য গত ৩ জুন যে সার্কুলার জারি করেছে, তার প্রতিটি বিষয় পালন করতে হবে। এছাড়া চলতি বছরের পহেলা আগস্ট থেকে এজেন্সি কমিশন হিসেবে ১৫ শতাংশের বেশি কাউকে দেওয়া যাবে না।

নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, পরিচালক এবং মুখ্য নির্বাহী কর্মকর্তাদের অংশগ্রহণে অনুষ্ঠিত সভায় নন-লাইফ বিমা কোম্পানিগুলোর উন্নয়নের বিভিন্ন দিকসহ বিমা খাতের বর্তমান বিষয়বস্তু এবং কমিশনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান ইউসুফ আবদুল্লাহ হারুন, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান আফতাবুল ইসলাম, ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান মাহবুবুর রহমান এবং ইউনিয়ন ইন্স্যুরেন্স মোজাফ্ফর হোসেন পল্টু উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর