নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দেবে ব্র্যাক ব্যাংক

ব্যাংক বীমা, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪ | 2023-08-28 02:31:31

বাংলাদেশি নারী উদ্যোক্তাদের 'উইমেন বিজনেস ওনারস' প্রশিক্ষণ দেবে দেশের অন্যতম বাণিজ্যিক ব্যাংক, ব্র্যাক ব্যাংক। এ প্রশিক্ষণে অংশগ্রহণ করার জন্য নারী উদ্যোক্তাদের আমন্ত্রণ ব্যাংক কর্তৃক আমন্ত্রণ জানানো হয়েছে।

ব্যবসন কলেজের ম্নগে সম্মিলিতভাবে একটি নির্দিষ্ট নারী উদ্যোক্তা গ্রুপের জন্য চার দিনব্যাপী ট্রেনিং আয়োজন করবে ব্র্যাক ব্যাংক। ব্যবসন কলেজ আমেরিকার অন্যতম এন্টারপ্রেনরশিপ কলেজ এবং এফএমও, একটি ডাচ ফিন্যান্সিয়াল ইনভেস্টমেন্ট ফার্ম যা ব্যবসায় ও বিভিন্ন প্রজেক্টে অর্থায়ন করে থাকে। ব্র্যাক ব্যাংকের হেড অফিস আনিক টাওয়ারে এ প্রশিক্ষণ দেওয়া হবে।

সময়সূচি:
৩ ও ৪ জুলাই সকাল ৯টা থেকে বিকাল ৫টা, ৮ ও ৯ জুলাই ২০১৯- সকাল ৯টা থেকে বিকাল ৫টা

প্রোগ্রামটি সম্পর্কে ব্র্যাক ব্যাংকের উইমেন ব্যাংকিং সেগমেন্টের প্রধান মেহরুবা রেজা বলেন, 'ট্রেনিংয়ের উদ্দেশ্য হলো নারী উদ্যোক্তাদের বিভিন্ন সুবিধা প্রদান ও দক্ষতার বিকাশ। এর ফলে তাদের ব্যবসায়ীক কার্যক্রমকে তারা আরও উন্নত করতে পারবে।'

অনুষ্ঠানটি পরিচালনা করবেন ব্যবসন কলেজের ফিন্যান্স বিভাগের প্রফেসর ও ন্যাশনাল একাডেমিক ডিরেক্টর- ১০,০০০ স্মল বিজনেস রিচার্ড টি ব্লিস, পিএইচডি এবং ব্যবসন কলেজের একাডেমিক ডিরেক্টর প্রফেসর প্যাট্রিসিয়া জি. গ্রিন।

কমপক্ষে দুই বছরের ব্যবসায়ীক দক্ষতাসম্পন্ন আগ্রহী নারীরা এই প্রোগ্রামে অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন।

অনুষ্ঠান সমাপনীর দিন অংশগ্রহণকারীদের আনুষ্ঠানিক স্বীকৃতি ও সার্টিফিকেট প্রদান করা হবে। সার্টিফিকেট প্রদান করবেন ব্র্যাক ব্যাংকের চেয়ারম্যান ফজলে হাসান আবেদ কেসিএমজি, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সিইও সেলিম আর. এফ. হোসেন, এফএমও ও ব্যবসন কলেজের সিনিয়র প্রতিনিধিবৃন্দ সমাপনী দিনে সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

আপনার আবেদন পাঠাতে ভিজিট করুন https://www.bracbank.com/tara/। প্রশিক্ষণে অংশগ্রহণের আবেদন পাঠানোর শেষ তারিখ ১০ই জুন।

এ সম্পর্কিত আরও খবর