ধামরাইয়ে সড়কে মৃত্যুর গুজবে রাস্তা অবরোধ

পোশাক শিল্প, অর্থনীতি

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ধামরাই (ঢাকা) | 2023-08-18 11:39:56

ঢাকার ধামরাইয়ে শ্রমিকবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে শ্রমিক মৃত্যুর গুজবে প্রায় দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা। এতে বন্ধ হয়ে পড়ে মহাসড়কে যানচলাচল। মহাড়কে আটকা পড়ে শতশত বাস ট্রাকা পাড়ায় চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।  

রোববার (১৯ মে) সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বাধুলি এলাকায় রাইজিং গ্রুপের মাহমুদা এটার্চ লিমিটেড কারখানার শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেন। এ ঘটনায় কারখানাটিতে সাধারণ ছুটি ঘোষণা করেছে কারখানা কর্তৃপক্ষ।

শ্রমিকরা জানায়, সকালে কাজে যোগ দেওয়ার জন্য কারখানা বাসে করে যাচ্ছিলেন। পথে তাদের বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২০ শ্রমিক আহত হয়। পরে তাদের উদ্ধার করে কারখানায় নেওয়ার পর আহতাবস্থায় ফেলে রাখে। এ সময় শ্রমিকদের চাপে তাদের হাসপাতালে পাঠাতে বাধ্য হয় কারখানা কর্তৃপক্ষ। তবে অ্যাম্বুলেন্সে না নিয়ে তাদের বাসে করে হাসপাতালে পাঠানো হলে বিক্ষোভ করতে থাকেন তারা।

পরে এক শ্রমিক নিহতের গুজব ছড়িয়ে পড়লে মহাসড়কে নেমে আসেন শ্রমিকরা। প্রায় দেড় ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে তারা।

এসময় শ্রমিকরা অভিযোগ করেন, তাদের কারখানায় অ্যাম্বুলেন্স নাই, ভালো ডাক্তার তো দূরের কথা একজন ভালো সেবিকা (নার্স) ও নেই। কারখানায় অ্যাম্বুলেন্স, ডাক্তার ও নার্সের দাবি জানান তারা। পরে তাদের দাবি পূরণের আশ্বাস দিলে দেড় ঘণ্টা পর রাস্তা থেকে সরে যায় শ্রমিকরা।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক দীপক চন্দ্র সাহা বার্তা২৪.কমকে বলেন, শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। অল্প সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।

এ সম্পর্কিত আরও খবর