বিনিয়োগকারীদের গণঅনশন ভাঙালেন মেনন

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 02:08:57

বিনিয়োগকারীদের গণঅনশন কর্মসূচি ভাঙিয়েছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন। সোমবার (২৯ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে অনশনকারীদের পানীয় পান করান তিনি।

রাজধানীর মতিঝিলে ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে বিনিয়োগকারীদের গণঅনশন কর্মসূচিতে যোগ দেন রাশেদ খান মেনন। এ সময় আন্দোলনকারীদের সাথে সংহতি প্রকাশ করেন তিনি। 

তিনি বলেন, 'আমাদের অর্থমন্ত্রী সংসদে বলেছেন, বর্তমানে পুঁজিবাজার নিয়ন্ত্রণে নেই। তবে বাজেটে পুঁজিবাজারকে চাঙা করতে প্রণোদনা থাকবে বলেও তিনি উল্লেখ করেছেন। কিন্তু আমি দাবি করছি, বাজেটে প্রণোদনার বিষয়টি বিস্তারিত বর্ণনা করার অনুরোধ করছি।'

মেনন আরও বলেন, 'আমি পুঁজিবাজারের বিষয়টি কৃষি মন্ত্রীকে বলেছি। প্রধানমন্ত্রীকেও জানিয়েছি।' এ সময় পুঁজিবাজারের চলমান সমস্যা নিরসন হবে বলেও জানান তিনি।

এর আগে সোমবার (২৯ এপ্রিল) সকাল ১১টায় পুঁজিবাজারকে স্থিতিশীল করতে ও চলমান দরপতনের প্রতিবাদে ডিএসইর সামনে গণঅনশন শুরু করে বিনিয়োগকারীরা।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের (কমিশন) অধ্যাপক খায়রুল হোসেনের পদত্যাগসহ ১২ দফা দাবিতে এ গণঅনশন বিনিয়োগকারীরা। অনশনের নেতৃত্ব দিয়েছেন সংগঠনের সভাপতি মিজানুর-উর-রশিদ চৌধুরী।

 

এ সম্পর্কিত আরও খবর