নারীদের জন্য সিটি ব্যাংকের বিশেষ সেবা ‘সিটি আলো’

ব্যাংক বীমা, অর্থনীতি

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 12:51:05

সিটি ব্যাংক সম্প্রতি নারীদের জন্য বিশেষায়িত ব্যাংক সেবা ‘সিটি আলো’ চালু করেছে। নতুন এই সেবায় নারীরা সহজেই সব ধরনের আর্থিক সুবিধা পাবেন, পাশাপাশি মিলবে বাড়তি কিছু সুযোগও।

শুরুতে রাজধানীর গুলশানে শান্তা স্কাইমার্কে ফ্ল্যাগশীপ শাখার সাথে সাথে দেশজুড়ে ছড়িয়ে থাকা সিটি ব্যাংকের ৩২টি শাখার মাধ্যমে ‘সিটি আলো’ সেবা দেওয়া হবে। আর ২০২০ সালের মধ্যে দেশের সব শাখায় মিলবে বিশেষ এই সেবা।

চার ধরনের গ্রাহক, নারী উদ্যোক্তা, বেতনভুক্ত নারী, গৃহবধূ ও পেশাজীবী নারীরা ‘সিটি আলো’য় নানা সেবা গ্রহণ করতে পারবেন। ‘সিটি আলো’র সব সেবা বিনামূল্যে বিমাকৃত এবং সাথে থাকবে একটি হেলথ কার্ড, যার মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালের চিকিৎসা সেবায় বিশেষ ছাড় পাওয়া যাবে।

‘সিটি আলো’তে গ্রাহকরা সহজ শর্তে গোল বেইজড ডিপিএস অ্যাকাউন্ট করতে পারবেন। তারা স্বল্প সুদে ও নামমাত্র প্রসেসিং ফির মাধ্যমে নিতে পারবেন পারসোনাল লোন, অটো লোন, মোটরসাইকেল লোন, হোম লোন অথবা এসএমই লোন। মোটরসাইকেল লোনের সাথে ফ্রি ড্রাইভিং ট্রেনিংয়ের সুবিধাও থাকবে।

এছাড়া নারী উদ্যোক্তাদের আর্থিক বিষয়ে প্রশিক্ষণ দিতে সিটি ব্যাংক চালু করেছে ‘সিটি আলো সার্টিফিকেশন প্রোগ্রাম’। এই উদ্যোগের সঙ্গে সহযোগী হিসেবে রয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও ইন্টারন্যানশনাল ফিনান্সিয়াল করপোরেশন (আইএফসি)।

বিশেষ সেবা চালুর পাশাপাশি নারী গ্রাহকদের জন্য সিটি ব্যাংক চালু করেছে সিটি আলো নামে বিশেষ ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে গ্রাহকেরা বিভিন্ন সেবাদাতা প্রতিষ্ঠান, নারী উদ্যোক্তা ও বিশেষজ্ঞদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

নারীদের বিশেষায়িত ব্যাংক সেবা ‘সিটি আলো’র উদ্বোধন করা হয় গুলশান এভিনিউয়ের শান্তা স্কাইমার্কে ফ্ল্যাগশীপ শাখায়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার, পরিচালক তাবাসসুম কায়সার, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ. মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাসরুর আরেফিন।

আরও উপস্থিত ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গীতি আরা সাফিয়া চৌধুরী ও রোকিয়া আফজাল রহমান, বিশ্বব্যাংক গোষ্ঠীর প্রতিষ্ঠান আইএফসি বাংলাদেশ প্রধান ওয়েন্ডি ওয়ার্নারসহ সিটি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর