চারটি পরিবারকে ঘর পুনর্নির্মাণ করে দিলো মেটলাইফের স্বেচ্ছসেবক দল

ব্যাংক বীমা, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 23:43:13

আন্তর্জাতিক নারী দিবস ২০১৯ উপলক্ষে গাজীপুরের সুবিধাবঞ্চিত কয়েকটি পরিবারকে হ্যাবিটেট ফর হিউম্যানিটির সঙ্গে ঘর তৈরী করে দিয়েছে মেটলাইফ বাংলাদেশের স্বেচ্ছাসেবক দল।

বুধবার(১৩ মার্চ)  ‘ইন্টারন্যাশনাল ওমেন্স ডে বিল্ড‘ শীর্ষক এক বিশেষ আয়োজন পরিচালনা করে হ্যাবিটেট ফর হিউম্যানিটি, প্রোগ্রামের আওতায় মেটলাইফ ফাউন্ডেশনের অর্থায়নে চারটি নারী প্রধান দুস্থ পরিবারের জন্য বাসযোগ্য ও স্বাস্থ্যকর ঘর হস্তান্তর করা হয়।

স্বেচ্ছাসেবীরা বাড়ি বানানোর জন্য সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী ছাত্র ছাত্রীদের সাথে ইট ভাঙা, বালু টানা, মাটি ভরাট, ইট ও সিমেন্ট মেশানো এবং ইট গাঁথার কাজ করেছে। সারাদিনের পরিকল্পনায় ছিল ঘর পুনঃনির্মাণের পাশাপাশি, স্বাস্থ্যকর পরিবেশ রক্ষায় ঘরের চারপাশ পরিচ্ছন্ন রাখা এবং শিক্ষা ও পেশায় নারীর উপস্থিতি কিভাবে নারীর জন্য সুন্দর ভবিষ্যৎ ও আর্থিক ক্ষমতায়ন নিয়ে আসতে পারে সে বিষয়ে আলোচনা।

হ্যাবিট্যাট ফর হিউম্যানিটি বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর, জন আর্মস্ট্রং বলেন, "আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে মেটলাইফের সাথে আমরা নারীর ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করেছি যাতে তারা উন্নততর, স্বাস্থসম্মত, এবং আর্থিকভাবে ভারসাম্যপূর্ণ জীবনযাপনের পথে বাধা দূর করায় সক্রিয় অংশগ্রহণ করতে পারে। সমর্থন পেলে নারী নিজের ও পরিবারের উন্নততর ভবিষ্যৎ তৈরির জন্য প্রয়োজনীয় যোগ্যতা, ভারসাম্য এবং স্বনির্ভরতা অর্জন করতে পারবে।"

এশিয়া জুড়ে বিভিন্ন দেশে মেটলাইফ ফাউন্ডেশন, হ্যাবিট্যাট ফর হিউম্যানিটির সঙ্গে বেশ কয়েকটি প্রকল্পে নিবিড়ভাবে কাজ করছে । ২০১৮ সালে এশিয়ার ৯টি দেশে মেটলাইফের ৮০০০-এর বেশি স্বেচ্ছাসেবক প্রায় ২৫,০০০ ঘন্টা কাজ করেছে ।

এ সম্পর্কিত আরও খবর