বিজিএমইএ'র নির্দেশনায় উচ্চ আদালতের স্থগিতাদেশ

পোশাক শিল্প, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 15:39:25

বিজিএমইএ এর নির্বাচন নিয়ে আলোচনা যেন কমছেই না। প্রতিদিনই ঘটছে নিত্য নতুন ঘটনা। নির্বাচনে স্বাধীনতা পরিষদ এর আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর আলমের অংশগ্রহণ নিয়ে সংশয় তৈরি হয় বিজিএমইএ এর বর্তমান কমিটির এক নির্দেশনাকে কেন্দ্র করে। আর সেই নির্দেশনায় স্থগিতাদেশ দিয়েছে উচ্চ আদালত।

গত ১৭ ফেব্রুয়ারি বিজিএমইএ এর সভাপতি মোঃ সিদ্দিকুর রহমানের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে ডিজাইন এন্ড সোর্স লিমিটেড ও ডেনিম প্রসেসিং প্ল্যান্ট এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম, জেড এ অ্যাপারেলস এ চেয়ারম্যান কাজী মেহজাবিন মমতাজ ও ওয়েমার্ট অ্যাপরেলস লিমিটেড এর পরিচালক আয়েশা আক্তারের সদস্য পদ কেন বাতিল করা হবে না তার ব্যাখ্যা ৪ মার্চ বিজিএমইএতে গিয়ে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। তারপর শুরু হয় বিজিএমইএ এর নির্বাচনে মোঃ জাহাঙ্গীর আলম এর প্রার্থীর বিষয়ে নানা সংশয়।

অবশেষে সেই সংশয়ও কাটল সোমবার। সোমবার উচ্চ আদালতে এ সংক্রান্ত বিষয়ে একটি রিট করা হয়। আর তাতেই সকল বিষয় বিবেচনা করে উচ্চ আদালত থেকে বিজিএমইএ এর এই নির্দেশনার ওপর স্থগিতাদেশ দেওয়া হয় বলে জানা যায় সংশ্লিষ্ট সূত্রে।

ঘটনার সত্যতার কথা জানান স্বাধীনতা পরিষদ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম। তিনি বার্তা২৪.কমকে বলেন, আমি বিজিএমইএ এর নির্বাচনের একজন প্রার্থী। সেখানে নির্বাচনের আগে সদস্য পদ বাতিল কেন হবে না সে সংক্রান্ত চিঠি দেওয়া হয় আমাকে। এটা কি করে হয়! আর তাই আমি মাননীয় উচ্চ আদালতের শরণাপন্ন হই। মাননীয় উচ্চ আদালত থেকে এই নির্দেশনার ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর