এস. আলম গ্রুপের ৩১৭১ কোটি টাকা স্ট্যাম্প ডিউটি মওকুফ

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 02:05:30

এস. আলম গ্রুপের প্রতিষ্ঠান এসএস পাওয়ার-১ লিমিটেডকে স্ট্যাম্প ডিউটি বাবদ তিন হাজার ১৭০ কোটি ৮৭ লাখ ৪৫ হাজার ৮০১ টাকা মওকুফ করেছে সরকার।

চট্টগ্রামের বাঁশখালীতে ৬১২ মেগাওয়াটের দুইটি কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য ল্যান্ড লিজ এগ্রিমেন্ট ও ফাইনান্সিং ডকুমেন্টসের অন্তর্ভুক্ত দলিলাদি রেজিস্ট্রেশনের উপর আরোপিত স্ট্যাম্প ডিউটি বাবদ এ টাকা মওকুফ করা হয়।

বুধবার (২০ ফেব্রয়ারি) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ সুবিধা দেওয়া হয়। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের স্ট্যাম্প প্রশাসন অধিশাখা এ প্রজ্ঞাপনটি জারি করে।

এতে বলা হয়, স্ট্যাম্প অ্যাক্ট- ১৮৯৯ এর সেকশন ৯ এর ক্লজ (এ) তে প্রদত্ত ক্ষমতাবলে সরকার প্রাইভেট সেক্টর পাওয়ার জেনারেশন পলিসি অব বাংলাদেশ এর আওতায় বেসরকারি খাতে এসএস পাওয়ার-১ লিমিটেড কর্তৃক চট্টগ্রামের বাঁশখালীতে ৬১২ মেগাওয়াটের দুইটি কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য ল্যান্ড লিজ এগ্রিমেন্ট ও ফাইনান্সিং ডকুমেন্টসের অন্তর্ভুক্ত দলিলাদি রেজিস্ট্রেশনের উপর আরোপীয় স্ট্যাম্প ডিউটি বাবাদ তিন হাজার ১৭০ কোটি ৮৭ লাখ ৪৫ হাজার ৮০১ টাকা মওকুফ করা হল।

এ সম্পর্কিত আরও খবর