'বিজিএমইএতে স্বাধীনতা পরিষদ ক্ষমতায় আসলে পাশে দাঁড়াবো'

পোশাক শিল্প, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা ২৪.কম | 2023-08-24 21:12:03

পোশাক শিল্পের মালিকদের সংগঠন বিজিএমইএ এর আসন্ন নির্বাচনে স্বাধীনতা পরিষদ ক্ষমতা আসলে সাধারণ সদস্যরা বিপদে পড়লে তাদের পাশে দাঁড়ানো হবে বলে জানিয়েছেন মোঃ জাহাঙ্গীর আলম।

শনিবার (২৬ জানুয়ারি) রাজধানীর গুলশান ক্লাবে রাত আটটায় এক মতবিনিময় সভায় এসব কথা বলেন স্বাধীনতা পরিষদ এর আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর আলম।

লিবার্টি গার্মেন্টস এর ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক একর্ডের ভুল প্রতিবেদনে তার কারখানা কিভাবে ক্ষতিগ্রস্ত হয় তা তুলে ধরেন। তিনি বলেন, একর্ড ভুল প্রতিবেদন দিয়েছিলো যে আমার কারখানা ভবন ভেঙে পড়বে। আমি চ্যালেঞ্জ করে নতুন করে আন্তর্জাতিক পরিদর্শক দিয়ে পরিদর্শন করাই। কারখানা ঠিক ছিলো। আমার বড় বায়াররা সব চলে যায়। আমার এখন কারখানা মৃত প্রায়। কিন্তু বিজিএমইএ আমার পাশে দাঁড়ায়নি। কিন্তু বিজিএমইএকে আমার পাশে দাঁড়ানো উচিত ছিলো যেহেতু আমরা সদস্য। 

এ সময় একই ধরনের অভিযোগ করেন বিজিএমইএ এর আরও অনেক সদস্য।

এর প্রেক্ষিতে স্বাধীনতা পরিষদ এর আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর আলম বলেন, স্বাধীনতা পরিষদ ক্ষমতায় এলে আমরা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াবো। নির্বাচন দরকার। নির্বাচন হলেই সাধারণ সদস্যদের পাশে দাঁড়াবে সবাই। তাই আমরা নির্বাচন চাই।

এ সময় বিজিএমইএ এর প্রায় চারশো সদস্য উপস্থিত ছিলেন। সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্বাধীনতা পরিষদ এর যুগ্ম আহ্বায়ক হুমায়ুন রশীদ জনি।

এ সময় সংগঠনটি থেকে তাদের লক্ষ্য সমূহ তুলে ধরা হয়। অন্যতম লক্ষ্যসমূহ হলো: নির্বাচনের অধিকার নিশ্চিত করা, নতুন উদ্যোক্তা তৈরিতে সহযোগিতা করা, শ্রম আইন ও কলকারখানা সংশ্লিষ্ট আইনসমূহকে বাংলাদেশের উপযোগী করা।

এ সম্পর্কিত আরও খবর