রোববার নতুন গ্রেডে বেতন, রাস্তা ছেড়েছে শ্রমিকেরা

পোশাক শিল্প, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট   | 2023-09-01 06:52:54

মালিকপক্ষের আশ্বাসের পরিপ্রেক্ষিতে রাস্তা ছেড়েছে পোশাক শ্রমিকেরা। রোববার (১৩ জানুয়ারি) নতুন গ্রেডের বেতনসহ সকল দাবি পরিশোধ করবেন মালিকপক্ষ।

বুধবার (৯ জানুয়ারি) সকাল থেকে বিক্ষোভ করতে থাকা শ্রমিকদের পক্ষে মালিকদের সঙ্গে সমঝোতা করে শ্রমিকদের জানিয়েছে পুলিশ। বার্তা২৪কে বিষয়টি নিশ্চিত করেন মিরপুর জোনের এডিসি এবিএম জাকির হোসেন।

মিরপুর জোনের এডিসি এবিএম জাকির হোসেন বার্তা২৪’কে বলেন, শ্রমিকদের দাবি নিয়ে আমরা কালশির স্ট্যান্ডার গার্মেন্টস কোম্পানির মালিক পক্ষের সঙ্গে কথা বলেছি। তারা আমাদেরকে চুড়ান্তভাবে আশ্বাস দিয়েছেন আগামী রোববার শ্রমিকদের নতুন গ্রেডের বেতন পরিশোধ করবেন।

পাশাপাশি শ্রমিকদের কোনো ওভারটাইম অথবা বাড়তি টাকাও কাটা হবে না।

পুলিশের এই কর্মকর্তা বলেন, আমরা মালিক পক্ষ থেকে নিশ্চিত হয়েছি, শ্রমিকরা যে আন্দোলন করেছেন তার জন্য কাউকে ছাটাই করা হবে না। কোনো শাস্তিও পেতে হবে না।

পুলিশ জানান, কালকে থেকে আবার কাজে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন মালিক পক্ষ।

এদিকে পুলিশের মুখ থেকে মালিকপক্ষের দেওয়া আশ্বাসের ভিত্তিতে শ্রমিকেরা রাস্তা ছেড়ে বাসায় ফিরে যাচ্ছে। একটু পরেই মিরপুর রোড কেন্দ্রিক যান চলাচল স্বাভাবিক হতে শুরু করেছে।

সরেজমিনে দেখা যায়, ঘটনাস্থলে শেষ পর্যন্ত ব্যাপক পুলিশ মোতায়েন আছে। তারা যান চলাচল স্বাভাবিক রাখার পাশাপাশি শ্রমিকদেরকে রাস্তা থেকে উঠে যাবার পরামর্শ দিচ্ছেন।

 

এ সম্পর্কিত আরও খবর