তিন কোম্পানির লভ্যাংশ জমা

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 17:33:34

পুঁজিবাজারের তালিকাভুক্ত তিনটি কোম্পানির পরিচালনা পর্ষদ গত ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরে যে লভ্যাংশ ঘোষণা করেছে তা শেয়ারহোল্ডারদের কাছে পাঠানো হয়েছে। কোম্পানি তিনটি হলো বিডি ল্যাম্বস, ইউনিক হোটেল এবং একমি ল্যাবরেটরিজ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

বিডি ল্যাম্বস

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২০ নগদ লভ্যাংশ দিয়েছে। কোম্পানি কর্তৃপক্ষ ডিএসই’কে জানিয়েছে, ইতোমধ্যে নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের ঠিকানায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হয়েছে।

সমাপ্ত অর্থবছরে (৩০ জুন, ২০১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৩২ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮৮ টাকা ৫৯ পয়সা। আগের বছর একই সময়ে (৩০ জুন, ২০১৭) কোম্পানিটির ইপিএস ছিল ৪ টাকা ২০ পয়সা এবং এনএভি ছিল ৯৩ টাকা ৭১ পয়সা।

ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২২ নগদ লভ্যাংশ দিয়েছে। কোম্পানি কর্তৃপক্ষ ডিএসই’কে জানিয়েছে, ইতোমধ্যে নগদ লভ্যাংশ অনলাইনের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হয়েছে।

সমাপ্ত অর্থবছরে (৩০ জুন, ২০১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০১ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮৮ টাকা ৮২ পয়সা। আগের বছর একই সময়ে (৩০ জুন, ২০১৭) কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৮০ পয়সা এবং এনএভি ছিল ৮৮ টাকা ৮২ পয়সা।

অ্যাকমি ল্যাবরেটরিজ

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ নগদ লভ্যাংশ দিয়েছে। কোম্পানি কর্তৃপক্ষ ডিএসই’কে জানিয়েছে, ইতোমধ্যে নগদ লভ্যাংশ অনলাইনের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হয়েছে।

সমাপ্ত অর্থবছরে (৩০ জুন, ২০১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৭৪ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮৩ টাকা ৩৯ পয়সা। আগের বছর একই সময়ে (৩০ জুন, ২০১৭) কোম্পানিটির ইপিএস ছিল ৬ টাকা ৬১ পয়সা এবং এনএভি ছিল ৮০ টাকা ১৩ পয়সা।

এ সম্পর্কিত আরও খবর