উৎপাদন বাড়াতে যন্ত্রাংশ কিনতে চায় সিনোবাংলা

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 06:01:53

কোম্পানির উৎপাদন বাড়াতে বিভিন্ন যন্ত্রাংশ কেনার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি কর্তৃপক্ষ ডিএসইকে জানিয়েছে, কোম্পানির উৎপাদন প্রতিমাসে ১৫০ মেট্রিকটন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য পরিচালনা পর্ষদ মূলধনী যন্ত্রপাতি ক্রয় করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে- ২০ সেট লুম, ৬ সেট নিডেল লুম, ৩৫ সেট সুইং মেশিন, টুইস্টটিং মেশিন, বেল প্রেস, এয়ার ওয়াশ মেশিন, লুপ কাটিং মেশিন, লাইনার শেপিং মেশিন, ১ সেট বাফার পানচিং মেশিন, এক সেট ইভাপোরেইট এয়ার কুলিং সিস্টেম, ফেব্রিক কাটিং মেশিন এবং ২ সেট শ্রিংক র‌্যাপিং মেশিন।

এসব যন্ত্রাংশের পাশাপাশি আনুষঙ্গিক আরও যন্ত্রাংশ ও অ্যাকসেসরিজ কেনা হবে। আর ফ্যাক্টরির দুইটি ফ্লোর আপগ্রেড করতে বিনিয়োগ করা হবে। এসব যন্ত্রাংশ ক্রয় ও ফ্যাক্টরি আপগ্রেডের জন্য মোট খরচ ধরা হয়েছে ১৫ কোটি টাকা, যার কিছু অংশ অভ্যন্তরীণ সোর্স ও কিছু অংশ ব্যাংক থেকে ঋণ নিয়ে পূরণ করা হবে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে আরও জানা গেছে, বর্তমানে কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১৯ কোটি ৯৯ লাখ ৭০ হাজার টাকা। এছাড়া শেয়ারবাজারে কোম্পানিটি মোট এক কোটি ১ কোটি ৯৯ লাখ ৯৬ হাজার শেয়ার রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর