বিজিএপিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি হলেন মোহাম্মদ বেলাল

, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 04:52:23

বাংলাদেশ গার্মেন্টস এক্সেসরিজ এন্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিজিএপিএমইএ) প্রায় দুই হাজার গার্মেন্টস এক্সেসরিজ ও প্যাকেজিং শিল্প প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিত্বকারী দেশের পশ্চাৎসংযোগ শিল্প প্রতিষ্ঠানসমূহের সর্ববৃহৎ বাণিজ্যিক সংগঠন। এ সংগঠন তার প্রতিষ্ঠালগ্ন ১৯৯১ সাল হতে এসোসিয়েশনের সদস্যদের ও সেক্টরের স্বার্থ সংরক্ষণ ও উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে।

দীর্ঘ ৩২ বছরের পথ পরিক্রমায় এসোসিয়েশনের পরিচালনা পরিষদ দেশের রপ্তানিতে যেমন অভূতপূর্ব সাফল্য দেখিয়েছে,সদস্যদের স্বার্থ সংরক্ষণেও তেমনি সাফল্য দেখিয়েছে। এসোসিয়েশনের পরিচালনা পরিষদের তৎপরতার কারনে সরকার প্রস্তাবিত ২০২৩-২০২৪ সালের বাজেটে পশ্চাৎসংযোগ শিল্প প্রতিষ্ঠানের অনুকূলে ইনসেনটিভ প্রদানের প্রস্তাব করেছে। ২০২৭ সালে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তোরণ ও ৪র্থ শিল্প বিপ্লবের কারণে দেশের রপ্তানি খাতসমূহ আন্তর্জাতিক বাজারে যে প্রতিকূলতার সম্মুখীন হবে তা মোকাবিলার জন্য এসোসিয়েশনের প্রত্যেক সদস্যকে এখন থেকে প্রস্তুতি নিতে হবে। পরিচালনা পরিষদকে রাখতে হবে আরো জোরালো ভূমিকা।

বর্তমান প্রেক্ষাপটে এসোসিয়েশন সভাপতির বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপিত হওয়ায় তাঁর অনুপস্থিতিতে ৩ জুন অনুষ্ঠিত পরিচালনা পরিষদের জরুরি সভায় সংঘবিধি অনুযায়ী ১ম সহ-সভাপতি মোহাম্মদ বেলালকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালনের সিদ্ধান্ত প্রদান করেছে। এখন থেকে মোহাম্মদ বেলাল ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

এ সম্পর্কিত আরও খবর