বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীরা পুরস্কারের অর্থ পাচ্ছেন বিকাশে

, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 17:37:27

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ প্রতিযোগীতার বিজয়ীরা তাদের পুরস্কারের অর্থ পাচ্ছেন বিকাশে। দেশজুড়ে ১২৫ টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৭০০০ ক্রীড়াবিদ দেশের ১৩টি ভেন্যুতে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন। বিজয়ীরা তাদের পুরস্কারের অর্থ তৎক্ষনাৎ তাদের বিকাশ অ্যাকাউন্টে পেয়ে যাচ্ছেন কোন ঝামেলা ছাড়াই।

আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে সবচেয়ে বড় এই ক্রীড়া প্রতিযোগিতায় প্রথমবারের মতো ডিজিটাল পেমেন্টের মাধ্যমে বিজয়ীদের পুরস্কারের অর্থ প্রদান করা হচ্ছে। ৯ সেপ্টেম্বর শুরু হওয়া মাসব্যাপী এই আয়োজনের ডিজিটাল পেমেন্ট পার্টনার বিকাশ।


‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’-কে প্রতিপাদ্য হিসেবে সারাদেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত অংশগ্রহণে চলছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর তৃতীয় আসর। প্রধান অতিথি হিসেবে পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, এমপি প্রতিযোগিতার উদ্বোধন করেন। আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর সাংগঠনিক কমিটির চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি; বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ এর সহ-সভাপতি নাহিম রাজ্জাক, এমপি এবং যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং, দাবা, কাবাডি ও ব্যাডমিন্টনসহ ১২টি ইভেন্টের সমন্বয়ে  নারী, পুরুষ উভয় বিভাগে চলছে এবারের আয়োজন। আসরের প্রত্যেক ইভেন্টে অংশ নেয়া প্রথম তিনজন বিজয়ীকে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জপদক দেয়া হবে। সবচেয়ে বেশি পদকজয়ী বিশ্ববিদ্যালয় পাবে চ্যাম্পিয়ন ট্রফি।

এ সম্পর্কিত আরও খবর