দেশে ওয়াশিং ইনস্টিটিউট গড়ে তোলা হবে: বিজিএমইএ সভাপতি

পোশাক শিল্প, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 10:48:59

বিশ্ববাজারে দেশের পোশাকখাতের অবস্থান টেকসই করতে দেশে ওয়াশিং ইনস্টিটিউট গড়ে তোলা হবে বলে জানিয়েছেন তৈরি পোশাক মালিক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

শনিবার (২৬ মার্চ) রাজধানীর মিরপুরের প্রিয়াংকা শুটিং স্পটে বাংলাদেশ গার্মেন্টস ওয়াশিং টেকনোলজিস্ট ফাউন্ডেশন (বিজিডব্লিউটিএফ) আয়োজিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিজিএমইএ সভাপতি বলেন, দেশের পোশাকখাতে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রাখছে ওয়াশিং খাত। বর্তমানে একখাত আগের চেয়ে আরো অনেক ভালো করছে। এখন আর বিদেশ থেকে টেকনোলজিস্ট আনতে হয় না। বিভিন্ন পোশাক কারখানায় আমাদের টেকনোলজিস্টরা সুনামের সাথে কাজ করছে। এতে করে আমাদের প্রচুর বৈদেশিক মুদ্রা সাশ্রয় হচ্ছে।

২০২৩ সালের মধ্যে পোশাকখাত রপ্তানিতে ৫০ বিলিয়ন ছাড়িয়ে যাবে উল্লেখ করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করছি। এক্ষেত্রে আমাদের ওয়াশিং টেকনোলজিস্টরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।’

বার্ষিক সাধারণ সভা ও ওয়াশিং টেকনোলজিস্টদের মিলন মেলা-২০২২ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজিডব্লিউ টিএফর প্রতিষ্ঠাতা সভাপতি ইঞ্জিনিয়ার মো. মেহেদী হাসান, বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার মো. আব্দুস সামাদ, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ মহসিনুজ্জামান শিশির প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর