এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ১২ জনকে দুদকে তলব

ব্যাংক বীমা, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 08:50:51

আরব-বাংলাদেশ (এবি) ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ পরিচালনা পর্ষদের ১২ জনকে তলব করেছে দুদক। দুদক সূত্র বলছে, ৩৮৩ কোটি ২২ লাখ ১০ হাজার ৩৬৩ টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় তাদেরকে তলব করা হয়েছে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) দুদককের উপ-পরিচালক মো. সামছুল আলম স্বাক্ষরিত পত্রের মাধ্যমে এ নোটিশ জারি করেছে দুদক। বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

এদিকে দুর্নীতি দমন কমিশনের সূত্র বলছে, আরব-বাংলাদেশ ব্যাংক (এবি) লিমিটেডের মহাখালী শাখা থেকে এই বড় অংকের টাকা আত্মসাতের অভিযোগে তাদেরকে তলব করা হয়েছে।

সূত্রটি জানায়, ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক, পরিচালক মো. ফিরোজ আহমেদ, সাবেক পরিচালক এম এ আউয়াল, প্রফেসর ডাঃ মো. ইমতিয়াজ হোসেনকে আগামী ১ অক্টোবর তলব করা হয়েছে।

আর পরিচালক শিশির রঞ্জন বোস, পরিচালক সৈয়দ আফজাল হাসান উদ্দীন, সাবেক পরিচালক মিশাল কবির, সাবেক পরিচালক ফাহিমুল হককে ২ অক্টোবর তলব করা হয়েছে।

একই বিষয়ে সাবেক পরিচালক মো. মেজবাহুল হক, আনোয়ার জামিল সিদ্দিকী, সাবেক পরিচালক বিবি সাহা রায় ও সাবেক পরিচালক জাকিয়া শাহরুদ খানকে আগামী ৩ অক্টোবর তলব করেছে দুদক।

উল্লেখ্য, গত বছর ২৮ জুন এ বিষয়ে রাজধানীর বনানী থানায় সামসুল আলম বাদী হয়ে সাবেক মন্ত্রী এম মোরশেদ খানসহ ১৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এই মামলার তদন্তের স্বার্থেই তাদেরকে তলব করেছে দুদক।

এ সম্পর্কিত আরও খবর