ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ৭৫০ জন নিয়োগ

নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার

ক্যারিয়ার ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 17:03:34

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মশক নিধন ও পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার জন্য সম্পূর্ণ অস্থায়ীভাবে ৭৫০ জনকে নিয়োগ দেয়া হবে। সম্পূর্ণ অস্থায়ীভাবে দৈনিক মজুরী ভিত্তিতে কাজ করতে আগ্রহীরা পদগুলোতে আবেদন করতে পারবেন।

যোগ্যতা
বিজ্ঞপ্তি অনুযায়ী, শ্রমিক (দক্ষ) পদে ৭৫ জন এবং শ্রমিক (অদক্ষ) পদে ৬৭৫ জনকে নেয়া হবে। শ্রমিক (দক্ষ) পদে আবেদনের জন্য কমপক্ষে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শ্রমিক (দক্ষ) পদে অষ্টম শ্রেণি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই আবেদন করা যাবে। উভয়ের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩৫ বছর। প্রার্থীকে অবশ্যই সুস্থ, সবল এবং শারীরিক পরিশ্রম করার উপযুক্ত সুঠাম দেহের অধিকারী হতে হবে। দৈহিক উচ্চতা ন্যূনতম ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ ৩০ থেকে ৩২ ইঞ্চি এবং চোখের অবস্থা সুস্থ ও স্বাভাবিক হতে হবে।

দৈনিক মজুরী
কাজ করলে মজুরি, না করলে নেই ভিত্তিতে পদগুলোতে নিয়োগ দেয়া হবে। নিয়োগপ্রাপ্তরা শ্রমিক (দক্ষ) পদে দৈনিক ৫০০ টাকা এবং শ্রমিক (অদক্ষ) পদে দৈনিক ৪৭৫ টাকা হারে মজুরি পাবেন।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে ‘সচিব, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন’ বরাবর আবেদন করতে হবে। ফরম ডিএসসিসি’র ওয়েবসাইটে, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের অফিসে এবং নগর ভবনস্থ অভ্যর্থনা কেন্দ্রে বিনামূল্যে পাওয়া যাবে। আবেদনপত্রের সাথে সম্প্রতি তােলা ২ কপি পাসপাের্ট সাইজের রঙ্গিন ছবি, জাতীয় পরিচয়পত্র/ নাগরিকত্ব সনদ/ জন্ম সনদ এবং শিক্ষা সনদের সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে।

সাক্ষাতকারের সময়সূচি
আগামী ৩০ নভেম্বর ও ৭ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নগর ভবনস্থ প্রাঙ্গণে উপযুক্ততা যাচাই ও সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। বাছাই পরীক্ষায় অংশগ্রহণের সময় আবেদন ফরম ও প্রয়োজনীয় কাগজপত্র সাথে আনতে হবে।

এ সম্পর্কিত আরও খবর