ক্যাডেট কলেজে শিক্ষকতার সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার

ক্যারিয়ার ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 16:28:17

বিভিন্ন সেনানিবাসে অবস্থিত ক্যাডেট কলেজসমূহে ১৫ জন প্রভাষক নিয়োগের জন্য মেধাবী, পরিশ্রমী এবং উদ্যমী প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহবান করেছে ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদ।

পদ ও যোগ্যতা
বাংলা বিষয়ে ৩ জন, ইংরেজি ৪ জন, রসায়নে ৪ জন, পরিসংখ্যান, অর্থনীতি, পদার্থবিদ্যা ও গণিত বিষয়ে ১ জন করে মোট ১৫ জন প্রভাষক নিয়োগ দেয়া হবে। পদগুলোতে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণির (সিজিপিএ ৪.০০ স্কেলে ২.৫) সম্মানসহ দ্বিতীয় শ্রেণির (সিজিপিএ ৪.০০ স্কেলে ২.৫) স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদের দ্বিতীয় শ্রেণির (সিজিপিএ ৪.০০ স্কেলে ২.৫) স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। ইংরেজী ভাষায় কথােপকথনে সাবলীলতা থাকতে হবে। ১ আগস্ট ২০১৯ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছর, মুক্তিযােদ্ধা কোটার ক্ষেত্রে বয়স অনুর্ধ্ব ৩২ বছর হতে হবে।

বেতন-ভাতা
জাতীয় বেতন স্কেলের ৯ম গ্রেড অনুযায়ী ২২,০০০-৫৩,০৬০ টাকা স্কেলে বেতনের পাশাপাশি সরকার কর্তৃক অনুমােদিত ভাতাদি, পেনশন ও ভবিষ্য তহবিল সুবিধা দেয়া হবে।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীদের ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদের ওয়েবসাইট (www.cadetcollege.army.mil.bd) থেকে আবেদন ফরম ডাউনলােড করে যথাযথভাবে পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ৮ আগস্টের মধ্যে ‘সভাপতি, ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদ এবং এ্যাডজুটেন্ট জেনারেল, বাংলাদেশ সেনাবাহিনী সেনাসদর, এজি শাখা (সমন্বয়), ঢাকা সেনানিবাস’ ঠিকানায় পাঠাতে হবে।

লিখিত পরীক্ষা
আগামী ২৩ আগস্ট সকাল ৯ টা ৩০ মিনিট থেকে ১২ টা পর্যন্ত ঢাকা সেনানিবাসে অবস্থিত ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল এন্ড কলেজ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় ইংরেজি বিষয়ে ৩৫ নম্বর এবং সংশ্লিষ্ট বিষয়ে ৬৫ নম্বরের প্রশ্ন থাকবে।

এ সম্পর্কিত আরও খবর