নারীদের বিনামূল্যে সরকারি প্রশিক্ষণ

নোটিশ বোর্ড, ক্যারিয়ার

ক্যারিয়ার ডেস্ক | 2023-08-22 22:43:30

মহিলা বিষয়ক অধিদপ্তরের বেগম রোকেয়া প্রশিক্ষণ কেন্দ্রে নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ দেয়া হবে। বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় তিনমাস মেয়াদী এ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

চার কোর্সে মোট ১০০ জনকে প্রশিক্ষণ দেয়া হবে। ড্রেস মেকিং এন্ড টেইলরিং বিষয়ে আবাসিক কোর্সে ২৫ জন এবং অনাবাসিক কোর্সে ২৫ জনসহ মোট ৫০ জন ভর্তি করানো হবে। বিউটিফিকেশন কোর্সে ২৫ জন এবং হাউজকিপিং এন্ড কেয়ার গিভিং কোর্সে ২৫ জনসহ মোট ৫০ জনকে আবাসিক কোর্সে ভর্তির সুযোগ পাবেন। কমপক্ষে জেএসএসি বা অষ্টম শ্রেণি পাস হলেই প্রশিক্ষণের জন্য আবেদন করা যাবে।

ড্রেস মেকিং এন্ড টেইলরিং কোর্সের প্রার্থীদের আগামী ২৭ মার্চ, বিউটিফিকেশন এবং হাউজকিপিং এন্ড কেয়ার গিভিং কোর্সের প্রার্থীদের ১ এপ্রিল ভর্তি পরীক্ষা নেয়া হবে। প্রশিক্ষণের জন্য নির্বাচিতরা সরকারিভাবে বিনামূল্যে প্রশিক্ষণের পাশাপাশি ফ্রি থাকা খাওয়ার সুবিধা পাবেন।

আগ্রহী প্রার্থীদের ‘বেগম রােকেয়া প্রশিক্ষণ কেন্দ্র, মহিলা বিষয়ক অধিদপ্তর, দিঘারকান্দা, ময়মনসিংহ’ ঠিকানায় যোগাযোগ করতে হবে। ফোনে ০১৫৫২-৩৯৫০৭৩, ০১৯৮৭-৯২০৪৬৮, ০১৭১৮-৫৯২৯৪৬ নম্বরে এবং ইমেইলে brtedwamym@gmail.com ঠিকানায় যোগাযোগ করা যাবে।

এ সম্পর্কিত আরও খবর