নিরাপত্তাকর্মী নিয়োগ দিচ্ছে ঢাবি

, ক্যারিয়ার

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-10-19 11:52:41

মানুষের মধ্যে নিরাপত্তা জ্ঞান বৃদ্ধি করতে ক্যাম্পাসের বিভিন্ন প্রবেশদ্বারে বসানো সিকিউরিটি অ্যান্ড সার্ভিলেন্স বক্সে দায়িত্ব পালনের জন্যে নিরাপত্তাকর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসন। 

১৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে ৯ জন নিরাপত্তা প্রহরী নিয়োগের কথা বলা হয়েছে।

আবেদন করতে হলে আবেদনকারীকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অনুকূলে একশত পঞ্চাশ টাকা মূল্যের ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার করতে হবে। সাথে এক কপি পাসপোর্ট সাইজের ছবি এবং সাদা কাগজে প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, জন্ম তারিখ (বর্তমান বয়সসহ) জাতীয় পরিচয়পত্রের কপি, মোবাইল নম্বরসহ ইত্যাদি উল্লেখ করতে হবে। এসব বিষয় উল্লেখ পূর্বক সকল পরীক্ষা পাসের সার্টিফিকেট, প্রশংসা পত্র ও নাগরিকত্ব সনদপত্রের সত্যায়িত অনুলিপিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি দরখাস্ত ২৫ অক্টোবরের মধ্যে জমা দিতে হবে। 

উল্লেখ্য, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে নিরাপত্তা প্রহরীর দৈনিক পারিশ্রমিক হবে চারশত পঁচাত্তর টাকা এবং তার বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর। শিক্ষাগত যোগ্যতা ন্যূনতম এসএসসি পাশ হতে হবে। তবে অবসরপ্রাপ্ত সেনা, বিজিবি, পুলিশ বা আনসার বাহিনীর সদস্যদেরকে অগ্রাধিকার দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান সূত্রে জানা যায়, যেহেতু বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক এই নিরাপত্তা প্রহরী নিয়োগের কথা ছিলো কিন্তু তারা কোনো ব্যবস্থা নেয় নি। তাই বিশ্ববিদ্যালয় থেকেই নয় জন নিরাপত্তা প্রহরী নিয়োগ দেয়া হচ্ছে। প্রথমে গুরুত্বপূর্ণ যে দুই থেকে তিনটি বক্স রয়েছে সেগুলো চালু করা হবে। যেহেতু  নিয়োগের কাজ শেষ হবে ২৬ তারিখ সুতরাং ২৬ বা ২৭ তারিখের মধ্যেই বক্সগুলো চালু হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর