৩৮৪ জন অডিটর নিয়োগ, যোগদানে লাগবে ডোপ টেস্ট সনদ

, ক্যারিয়ার

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 18:58:41

ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের (ডিএফডি) অডিটর পদে ৩৮৪ জনকে নিয়োগ প্রদান করা হয়েছে। যোগদান করতে লাগবে প্রার্থী মাদকাসক্ত কিনা তা পরীক্ষা সংক্রান্ত (ডোপ টেস্ট) সনদ। রবিবার (৩ এপ্রিল) কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) কার্যালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

জয়েন্ট কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (জেসিজিডিএফ) ও বিভাগীয় নির্বাচন কমিটির সদস্য সচিব মুহাম্মদ খাদেমুল বাশার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, চূড়ান্ত নিয়োগপ্রাপ্ত প্রার্থীগণকে আগামী ১৯ এপ্রিল পূর্বাহ্নে পদস্থাপিত কার্যালয়ে যোগদান করতে হবে। নিয়োগপত্র এবং পদস্থাপিত সংক্রান্ত আদেশ শিগগিরই সিজিডিএফ কার্যালয়ের ওয়েবসাইটে (http://www.cgdf.gov.bd/) প্রকাশ করা হবে।

এতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক কর্তৃক গঠিত মেডিকেল বোর্ড অথবা ক্ষেত্র বিশেষ তৎকর্তৃক মনোনীত কোনো মেডিকেল অফিসার কর্তৃক প্রার্থী মাদকাসক্ত কিনা তা পরীক্ষা সংক্রান্ত (ডোপ টেস্ট) সনদসহ যোগদান করতে হবে।

এতে আরো বলা হয়, নিয়োগপত্রের সঙ্গে ৯ম গ্রেড বা তদুর্ধ্ব পর্যায়ের গেজেটেড কর্মকর্তার নিকট হতে চারিত্রিক সনদপত্র, সরকারি স্বাস্থ্যকেন্দ্র কর্তৃক শারীরিক যোগ্যতা সম্পর্কে মেডিকেল সার্টিফিকেট এবং নিয়োগ বিজ্ঞপ্তির সংশ্লিষ্ট শর্ত অনুযায়ী নাগরিকত্ব, শিক্ষাগত যোগ্যতা এবং কোটা সংক্রান্ত (যদি থাকে) সনদপত্রের মূল কপি ও সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি প্রদান করতে হবে।

এর আগে ৫ অক্টোবর ২০২১ প্রতিষ্ঠানটি রাজস্ব খাতভুক্ত অডিটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। অনলাইনে আবেদন শুরু হয় ১০ অক্টোবর, ২০২১ সকাল ১০টায় এবং শেষ হয় ৩১ অক্টোবর, ২০২১ বিকাল ৫টায়।

এর পর ২১ জানুয়ারি ২০২২ অডিটর পদের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই দিন বেলা তিনটা থেকে বিকেল চারটা ১৫ মিনিট পর্যন্ত রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এ পরীক্ষা নেওয়া হয়। ২৩ জানুয়ারি এমসিকিউ পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

নিয়োগ পরীক্ষায় অডিটর পদের জন্য প্রায় তিন লাখ প্রার্থী অংশগ্রহণ করেছিলেন। এদের মধ্য থেকে এক হাজার ২০৭ জন এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হন। এর পর ২৩ ফেব্রুয়ারি, ২০২২ মৌখিক পরীক্ষা শুরু হয়।

রাজধানী ঢাকার সেগুনবাগিচার ১ম ১২ তলা সরকারি অফিস ভবনের চতুর্থ তলায় সিজিডিএফ কার্যালয়ে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রতিদিন সকাল ১০টা ও দুপুর ২টায় রোল নম্বর অনুযায়ী পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষা চলে ৩০ মার্চ, ২০২২ পর্যন্ত।

অডিটর পদে চূড়ান্ত ফলাফল দেখতে ক্লিক করুন এখানে

এ সম্পর্কিত আরও খবর