অডিটরের এমসিকিউ পরীক্ষার ফল প্রকাশ

, ক্যারিয়ার

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 22:16:50

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) কার্যালয়ের ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের (ডিএফডি) অডিটর পদে জনবল নিয়োগের এমসিকিউ পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ রবিবার (২৩ জানুয়ারি) সিজিডিএফ-এর ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। নিয়োগ পরীক্ষায় অডিটর পদের জন্য প্রায় তিন লাখ প্রার্থী অংশগ্রহণ করেছিলেন। এদের মধ্য থেকে এক হাজার ২০৭ জন এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

সিজিডিএফ জানায়, এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণদের লিখিত পরীক্ষা নেওয়া হবে না। সরাসরি মৌখিক পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার তারিখ শিগগিরই সিজিডিএফের ওয়েবসাইটে এবং পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে (https://cgdf.gov.bd/) পাওয়া যাবে।

এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের তালিকা দেখা যাবে এ লিংকে (যারা এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন)

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিকভাবে উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য লিখিত পরীক্ষার মূল প্রবেশপত্র প্রদর্শন করতে হবে। আলাদা কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। লিখিত পরীক্ষার মূল প্রবেশপত্র এবং অনলাইন আবেদনের এপ্লিকেন্টস কপি প্রদর্শন ব্যতীত কোনো প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। এছাড়া এসময় প্রয়োজনীয় কাগজপত্র এবং সার্টিফিকেটের মূল কপি প্রদর্শন করতে হবে। চাকরি প্রাপ্তির ক্ষেত্রে যেকোন তদবির কিংবা কোনো প্রকার আর্থিক লেনদেনের বিষয় প্রমাণিত হলে তা প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

উল্লেখ্য, অডিটর (১১তম গ্রেড) পদের এমসিকিউ পরীক্ষা গত শুক্রবার (২১ জানুয়ারি) অনুষ্ঠিত হয়। ওই দিন বেলা তিনটা থেকে বিকেল চারটা ১৫ মিনিট পর্যন্ত রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এ পরীক্ষা নেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর