উৎসবমুখর পরিবেশে জাককানইবি'তে সরস্বতী পূজা উদযাপন

বিবিধ, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 22:58:58

ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বাণী অর্চনা, দেবীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ, অঞ্জলি প্রদান, আরতি, প্রসাদ বিতরণ, ভক্তিমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান, আরতি প্রতিযোগিতাসহ দিনভর নানা আয়োজনে সাজানো হয়েছিলো এবারের পূজা উৎসব।

জাককানইবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান কেন্দ্রীয় পূজা মণ্ডপ পরিদর্শন করেন এবং উপস্থিত ভক্ত-অনুরাগী, শিক্ষক-শিক্ষার্থী ও দর্শনার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

আগত দর্শনার্থী ও শিক্ষার্থীদের সরস্বতী পূজা ও মুজিব বর্ষের শুভেচ্ছা জ্ঞাপন করে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, 'বিদ্যার দেবী সরস্বতীর প্রতি শ্রদ্ধা জানাতে আমাদের ছেলেমেয়েরা যে সুন্দর আয়োজন করেছে সেজন্য আমি তাদের ধন্যবাদ জানাই।'

উৎসবমুখর পরিবেশে জাককানইবি সরস্বতী পূজা উদযাপিত

তিনি বলেন, 'সব ধর্মই মানবতার কথা বলে, সুন্দরের কথা বলে, অখণ্ড মানবতাবাদী জীবন দর্শনের কথা বলে। সব মানুষই এক। তাই বিদ্যা দেবীর কাছে আমার প্রার্থনা আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের উপর তিনি তার আশীর্বাদ বর্ষণ করবেন।' এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের সরস্বতী পূজার সার্বিক সাফল্য কামনা করেন।

কেন্দ্রীয় পূজামণ্ডপে শুভেচ্ছা বিনিময় শেষে ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান ক্যাম্পাস ও হল প্রাঙ্গণে আয়োজিত সমস্ত পূজামণ্ডপগুলো পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. বিজয় ভূষণ দাস, সঙ্গীত বিভাগের সহকারী অধ্যাপক আশিক সরকার, তন্বী সাহা, চারুকলা বিভাগের সহকারী অধ্যাপক তপন কুমার সরকার, লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জীসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকাসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।

এ সম্পর্কিত আরও খবর