পূজার দিন ভোট বাতিলের দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 22:02:05

পূজার দিনে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার সিদ্ধান্ত উল্লেখ করে ভোটের তারিখ পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। এসময় এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, তারা কথায় কথায় সম্প্রতির কথা বলে। কিন্তু ৩০ তারিখ নির্বাচনের সিদ্ধান্তটি সম্পূর্ণ সাম্প্রদায়িক। এদেশ অসাম্প্রদায়িক দেশ। তাই অনতিবিলম্বে এই তারিখ পরিবর্তন করে একটি নিরপেক্ষ দিনে নির্বাচন করার দাবি জানাচ্ছি। তা না হলে বাংলাদেশ ছাত্রদল সমস্ত ছাত্র সমাজকে সঙ্গে নিয়ে মাঠে নামবে।

ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে বহু ধর্মের মানুষ বসবাস করে। এ দেশের প্রায় ৮ ভাগ মানুষ সনাতন ধর্মে বিশ্বাসী। এটা ভারত, পাকিস্তান, আফগানিস্তানের মতো সাম্প্রদায়িক রাষ্ট্র নয়, এটা বাংলাদেশ।

সম্প্রতির বাংলাদেশে কোনো সাম্প্রদায়িকতার জায়গা নাই উল্লেখ করে শ্যামল বলেন, আমরা নির্বাচনের বিপক্ষে নই। নির্বাচনের তারিখ পরিবর্তন করার আহবান জানাই। নইতো সমস্ত ছাত্র জনতা এই নির্বাচন প্রতিহত করবে।

সরকারের পেটোয়া বাহিনী দিয়ে তাদের প্রার্থীদের হয়রানি করা হচ্ছে বলেও দাবি করেন এই ছাত্রনেতা।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্ল্যাহ আমান প্রমুখ।

এসময় তারা পূজার দিনে নির্বাচন, ছাত্রদল মানে না বলে নানা ধরনের স্লোগান দেন।

এ সম্পর্কিত আরও খবর