ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 14:49:28

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থীদের ব্যানারে ক্যাম্পাসের জিয়া মোড় এলাকা থেকে এ বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন আবাসিক হল প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে ধর্ষণকারীকে গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তির দাবি করা হয়।

বক্তারা বলেন, দেশে ধর্ষণ আজ নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সরকার অনেক জটিল বিষয়ের সমাধান করলেও ধর্ষণের ব্যাপারে কার্যকারী ভূমিকা রাখতে পারছে না। আমরা চাই ঢাবির এই ঘটনাই যেন দেশে শেষ ঘটনা হয়।

উল্লেখ্য, গত রোববার (৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাসে করে শেওড়া যাচ্ছিলেন। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলায় বাস থেকে নামার পর এক ব্যক্তি তার মুখ চেপে পাশের নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়।

পরে রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি বিষয়টি বুঝতে পারেন। পরে সেখান থেকে অটোরিকশায় করে বাসায় ফেরার পর রাত ১২টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। বর্তমানে ওই ছাত্রী ট্রমায় ভুগছেন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন। ধর্ষণের ঘটনায় ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর