মধুর ক্যান্টিনে প্রতিবন্ধীদের জন্য ঢালু পথ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 00:43:57

বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) শিক্ষার্থীদের জন্য প্রবেশযোগ্য করার উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (৩ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে প্রতিবন্ধীদের হুইলচেয়ার ব্যবহার উপযোগী ‘ঢালু পথ’ তৈরি করেছে ছাত্রলীগ।

এ বিষয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সবার সংগঠন এখানে সবাইকে সমান গুরুত্বের সঙ্গে দেখা হয়। আর তাই আমাদের যে সকল প্রতিবন্ধী শিক্ষার্থী বন্ধুরা আছে তাদের সুবিধার জন্য দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে প্রতিবন্ধীদের জন্য ঢালু পথের শুভ উদ্বোধন করেছি।

মধুর ক্যান্টিনে প্রতিবন্ধীদের জন্য ঢালু পথ তৈরি

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, "Future Is Accessible" (অধিগম্য আগামীর পথে) স্লোগানকে সামনে রেখে ৩ ডিসেম্বর ২০১৯, ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২১ তম জাতীয় প্রতিবন্ধী ব্যক্তি দিবস উপলক্ষে বিশেষ চাহিদা সম্পন্ন (Soecial Needed) বন্ধুদের নির্বিঘ্নে ও স্বতঃস্ফূর্ত চলাচল নিশ্চিত করে একীভূত ক্যাম্পাস বিনির্মাণের লক্ষ্যে স্বাধীনতার সূতিকাগার, প্রগতিশীল ছাত্ররাজনীতি চর্চার ঐতিহাসিক আতুরঘর মধুর ক্যান্টিনে ঢালুপথ (Ramp) নির্মাণকাজ শুরুর মধ্য দিয়ে দেশব্যাপী সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের র‍্যাম্প নির্মাণ কর্মসূচির উদ্বোধন করেছি।

এ সম্পর্কিত আরও খবর