বৃষ্টির ভোগান্তির মধ্যেই শাবিপ্রবিতে চলছে 'এ' ইউনিটের পরীক্ষা

বিবিধ, ক্যাম্পাস

শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-07 14:58:39

গুঁড়িগুঁড়ি বৃষ্টির মধ্যেই শুরু হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা।

শনিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়সহ সিলেট নগরীর ৩২টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়েছে, চলবে বেলা ১১টা পর্যন্ত।

শনিবার সকাল থেকেই বৃষ্টি হওয়ায় শিক্ষার্থীদের পাশাপাশি অভিভাবকরাও ভোগান্তিতে পড়েছেন। বিশেষ করে পরীক্ষার সময় বৃষ্টির মধ্যেই কেন্দ্রের বাইরে অভিভাবকদের অপেক্ষা করতে দেখা গেছে।

কয়েকদিন ধরেই রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। আবহাওয়াবিদরা বলছেন, এই বৃষ্টি শনিবারও থাকবে। এরই ধারাবাহিকতায় সিলেটও গত তিন ধরে বৃষ্টি হচ্ছে। টিপটিপ বৃষ্টি থাকায় শুক্রবার সারাদিনই ভোগান্তিতে ছিলেন তারা।

এদিকে, সিলেট বিভাগীয় আবহাওয়া অফিসের ইনচার্জ সাইদ আহমেদ চৌধুরী জানান, শনিবার সারাদিন হালকা বৃষ্টি হতে পারে। তবে সন্ধ্যার দিকে ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। শনিবারের পরে আর বৃষ্টি থাকবে না বলে জানান তিনি।

এ বছর ১০০টি সংরক্ষিত আসনসহ ১ হাজার ৭০৩টি আসনের বিপরীতে ৭০ হাজার ৫৬২ জন পরীক্ষার্থী আবেদন করেছে। অভিভাবক ও শিক্ষার্থী মিলিয়ে দেড় থেকে দুই লাখ অতিরিক্ত মানুষের সমাগম ঘটেছে সিলেটে। 'বি' ইউনিটের পরীক্ষা দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হবে। তবে শিক্ষার্থীদের দুপুর ২টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর