আবরার হত্যার বিচারের দাবিতে রাবিতে মানববন্ধন

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-23 23:20:35

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরারের হত্যার বিচার, শিক্ষাঙ্গনে দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত পরিবেশ সৃষ্টির দাবিতে রাবিতে শোক র‍্যালি ও মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম ও দুর্নীতিবিরোধী শিক্ষক সমাজ 'অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়' ব্যানারে ক্যাম্পাসে পৃথকভাবে এ কর্মসূচি পালন করে।

কর্মসূচি শেষে দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে লাল কার্ড হাতে অর্ধশতাধিক শিক্ষার্থী জড়ো হন। এসময় দুর্নীতিগ্রস্ত আখ্যা দিয়ে শিক্ষার্থীরা রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লাল কার্ড প্রদর্শন করেন।

শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের হলের অভ্যন্তরে একজন শিক্ষার্থীকে ছাত্রলীগের সন্ত্রাসীরা মেরে ফেললো। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হত্যা এটাই প্রথম নয়, আগেও শিক্ষার্থী হত্যার ঘটনা ঘটেছে। কিন্তু আমরা বিচার পাইনি। বিচারহীনতার সংস্কৃতির জন্য বারবার এসব ঘটনা ঘটছে।

বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা, শিক্ষাঙ্গনে দুর্নীতি-সন্ত্রাসমুক্ত পরিবেশ সৃষ্টি এবং আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম মানববন্ধন করে। বেলা সাড়ে ১১টার দিকে একই জায়গায় 'দুর্নীতিবিরোধী শিক্ষকসমাজ'র ব্যানারে মৌন মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে অর্ধশতাধিক শিক্ষক নিয়ে র‌্যালি বের করা হয়। এ সময় তারা আবরার হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি ও শিক্ষাঙ্গনে দুর্নীতি বন্ধের দাবি জানান।

এদিকে সকাল সাড়ে ১০টার দিকে আবরার স্মরণে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি শোক র‌্যালি বের করা হয়।

এ সম্পর্কিত আরও খবর