৫ ঘণ্টা পর মুক্ত হলেন বুয়েট ভিসি

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 06:44:07

প্রায় পাঁচ ঘণ্টা পর আন্দোলনকারী শিক্ষার্থীদের হাত থেকে মুক্ত হলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সাইফুল ইসলাম।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে ভিসির কার্যালয়ের তালা খুলে দেন আবরার ফাহাদ হত্যার প্রতিবাদী আন্দোলনরত শিক্ষার্থীরা।

আরও পড়ুন: অধৈর্য হয়ো না, তোমাদের পাশে আছি: উপাচার্য

এর আগে, বিকেল ৫টা পর্যন্ত মুখোমুখি কথা বলার জন্য ভিসিকে আল্টিমেটাম দিয়েছিলেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। কিন্তু তাদের সঙ্গে কথা না বলে বিকেল সাড়ে ৪টায় বুয়েটের কেন্দ্রীয় মসজিদের পাশের গেট দিয়ে তার কার্যালয়ে প্রবেশ করেন ভিসি। সেখানে বিশ্ববিদ্যালয়ের ডিন ও বিভাগীয় প্রধানদের সঙ্গে বৈঠক করেন তিনি।

এতে ক্ষুব্ধ হয়ে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নেন আন্দোলনকারীরা। বিকেলে সাড়ে ৫টার দিকে ভিসির কার্যালয়ের প্রবেশ ও বহির্গমনের গেটে তালা ঝুলিয়ে দেন তারা। পরে সন্ধ্যা ৬টার দিকে ভিসি ড. সাইফুল ইসলাম আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখোমুখি হন। তাদের দাবি পূরণের আশ্বাস দেন তিনি।  

আরও পড়ুন: ২ দিন পর শিক্ষার্থীদের মুখোমুখি বুয়েট ভিসি

উল্লেখ্য, গত রোববার (৬ অক্টোবর) রাতে বুয়েটের শের-ই বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যার অভিযোগে বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাসহ ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে ১০ জনের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

৫ অক্টোবর নিজের ফেসবুক আইডি থেকে করা এক পোস্টের জেরে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় আবরারের বাবা বরকতউল্লাহ ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দাযের করেন।

আরও পড়ুন: বুয়েট ক্যাম্পাসে ভিসি, ডিন ও বিভাগীয় প্রধানদের বৈঠক

এ সম্পর্কিত আরও খবর