চাকরিতে বয়সসীমা ৩৫ করার দাবিতে গণঅনশনের ঘোষণা

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টি ফোর.কম, ঢাকা | 2023-08-27 05:25:19

সকল ধরণের সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করাসহ চার দফা দাবি মেনে নেওয়ার লক্ষ্যে আগামী ২৫ শে অক্টোবর মহাসমাবেশ এবং ২৬ শে অক্টোবর গণঅনশন করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র কল্যাণ পরিষদ।

বুধবার (০২ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তারা।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী। তিনি বলেন, সকল যুক্তি সাপেক্ষে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ বছর থেকে ৩৫ বছরে উন্নীত করা সময়ের সেরা দাবি। ডিজিটাল বাংলাদেশের এই বৃহৎ গোষ্ঠী শিক্ষার্থী ও যুব সমাজের কথা বিবেচনা করে চার দফা দাবি মেনে নিতে বিলম্ব করা মোটেও উচিত না।

তাই আগামী ২০ অক্টোবরের মধ্যে চাকরিতে আবেদন বয়সসীমা ৩৫ বছরসহ ৪ দফা দাবি মেনে নেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি। আর যদি এসময়ের মধ্যে আমাদের যৌক্তিক দাবি মেনে নেওয়া না হয়, তাহলে বাংলাদেশ ছাত্র কল্যাণ পরিষদের পক্ষ হতে আগামী ২৫ শে অক্টোবর বিকাল ৪ টায় শাহবাগে মহাসমাবেশ এবং ২৬ শে অক্টোবর গণঅনশন ঘোষণা করছে। এসময় চার দফা দাবিগুলো উত্থাপন করা হয়।

দাবিগুলো হলো- আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নীত করা; অমানবিক আবেদন ফি কমিয়ে (৫০-১০০) টাকার মধ্যে নির্ধারণ করা; নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নিয়ে আসা; ৩-৬ মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্নসহ সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা ইত্যাদি।

এসময় ছাত্রকল্যাণ পরিষদের আরেক প্রধান সমন্বয়ক সুরাইয়া ইয়াসমিনসহ আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমন্বয়কবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর