আনন্দের রং খেলায় মেতেছেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-08-31 04:20:58

বিভিন্ন গণমাধ্যমে ভিসির পদত্যাগের বার্তায় আনন্দের রং খেলায় মেতেছেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। এছাড়াও শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খন্ড খন্ড মিছিল বের করে বিভিন্ন শ্লোগান দেন। ক্যাম্পাসজুড়ে বইছে আনন্দ উল্লাসের জোয়ার।

সোমবার (৩০ সেপ্টেম্বর) ভিসির পদত্যাগের বার্তা নিশ্চিত হওয়ার পর সন্ধ্যা থেকেই এমন উল্লাসে মেতে উঠেন শিক্ষার্থীরা। রাতে রং খেলা মেতে ওঠেন তারা। তবে শিক্ষার্থীরা অফিশিয়াল ঘোষণা আসার পূর্ব মুহূর্ত পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ।

নানা অনিয়ম, দুর্নীতি আর স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগ দাবিতে টানা ১২ দিন ধরে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। এসময় তারা অনশন, মোমবাতি মিছিল, ঝাড়ু মিছিল, মশাল মিছিল, প্রেস ব্রিফিংসহ নানা কর্মসূচি পালন করেন। বিশ্ববিদ্যালয়কে দুর্নীতিমুক্ত ও নানা অনিয়মের হাত থেকে রক্ষা করতে আন্দোলনরত শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিকূলতার মাঝে থেকে আন্দোলন করতে একটুও পিছপা হননি। অবশেষে ভিসির পদত্যাগের বার্তা শুনে আনন্দ-উল্লাসে মেতে ওঠেন তারা।

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ে কথায় কথায় শিক্ষার্থীদের বহিষ্কার, স্বেচ্ছাচারিতাসহ ভিসির বিভিন্ন অনিয়ম চলে আসছে। এসব অনিয়ম থেকে মুক্তি পেতে এবং বিশ্ববিদ্যালয়কে দুর্নীতি থেকে রক্ষা করতে আমরা লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছি। আমরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শান্তিপূর্ণভাবে আন্দোলন কর্মসূচী পালন করে আসছি। ভিসি পদত্যাগপত্র জমা দেওয়ায় আমরা খুবই আনন্দিত। তবে আনুষ্ঠানিকভাবে ঘোষনা পাওয়ার অপেক্ষায় আছি।

এদিকে, সোমবার (৩০ সেপ্টেম্বর) আন্দোলনরত শিক্ষার্থীরা প্রেস ব্রিফিংকালে ইউজিসির তদন্ত কমিটির কাজে সন্তুষ্টি ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এছাড়াও আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন তারা।

এ সম্পর্কিত আরও খবর